জনসম্মুখে থাপ্পড় খেলেন ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরন (ভিডিও)

ছবি: রয়টার্স

জনসংযোগের সময় জনসম্মুখে থাপ্পড় খেলেন ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরন। মঙ্গলবার ম্যাক্রোঁ দক্ষিণপূর্ব ফ্রান্সের দ্রোম অঞ্চল সফরে থাকার সময় ঘটনাটি ঘটে।

করোনা মহামারীর কারণে আরোপ করা নানা বিধিনিষেধ তোলার পর কিভাবে মানুষ আবার স্বাভাবিক জীবনে ফিরছে তা নিয়ে কথা বলার জন্য ম্যাক্রোঁ ওই এলাকার রেস্তোরাঁকর্মী ও শিক্ষার্থীদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন।

এসময় কথা বলার জন্য সমর্থকের দিকে করমর্দনের জন্য হাত বাড়িয়ে এগিয়ে দিলে তাকে ‘‘ডাউন উইথ ম্যাক্রোঁনিয়া’ বলে চিৎকার করে সজোরে থাপ্পর মারেন সবুজ টি-শার্ট গায়ে, চোখে সানগ্লাস ও মুখে মাস্ক পরা এক ব্যক্তি। থাপ্পড়ের ধাক্কায় মাটিতে পড়ে যাওয়ার উপক্রম হলেও তাৎক্ষণিক ভাবে নিজেকে সামলে নেন ফরাসী প্রেসিডেন্ট।

 

এসময় তার সাথে থাকা দেহরক্ষিরা ছুটে আসেন এবং আটক করা হয় হামলাকারীসহ ২ জনকে। হামলার কারণ সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

এই ঘটনাকে গণতন্ত্রের উপর হামলা বলে আখ্যা দিয়েছেন ফ্রান্সের প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাসটেক্স।

তিনি আরো বলেন, এটি ফরাসী গনতন্ত্রের উপর হামলা। রাজনৈতিক মত পার্থক্য থাকতে পারে, সরকারী সিদ্ধান্ত নিয়ে বিতর্ক হতে পারে কিন্তু এই ভাবে প্রেসিডেন্টের উপর হামলা কোন ভাবেই গ্রহণ যোগ্য নয়। যারা এটা করেছে, তারা পুরো ফ্রান্সের মানুষের উপর হামলা করেছে।

পূর্ববর্তী খবরঈশ্বরদীতে কম খরচে অক্সিজেনের প্লান্ট আবিস্কার
পরবর্তী খবরইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলা রুখে দিয়েছে সিরিয়া

Leave a Reply