29 C
Dhaka
Sunday, November 27, 2022

জবিতে প্রগতিশীল ছাত্রজোটের কর্মসূচিতে হামলা, অভিযোগ ছাত্রলীগের দিকে

নাজমুল হোসেন, জবি প্রতিনিধি: দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) হরতালের প্রচারকালে প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে প্রগতিশীল ছাত্রজোটের কেন্দ্রীয় নেতৃবৃন্দ আহত হয়েছে।

মঙ্গলবার (২২ মার্চ) রফিক ভবনের সামনে এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা ক্যাম্পাসের রফিক ভবনের সামনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে হরতালের প্রচারকালে শাখা ছাত্রলীগের সভাপতি গ্রুপের কর্মীরা ছাত্রজোটের ওপর হামলা করে এবং লিফলেট কেড়ে নিয়ে ছিঁড়ে ফেলে।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি কে এম মুত্তাকী বলেন, আমরা এই হামলার নিন্দা জানাচ্ছি। হামলা করে হরতাল প্রতিরোধ করা যাবে না। দ্রব্যমূল্যের ন্যায্যদাম ফেরাতে প্রগতিশীল ছাত্রজোটের কর্মসূচি অব্যাহত থাকবে। বিশ্ববিদ্যালয়ের প্রাঙ্গণে এই হামলা শুধু অনাকাঙ্ক্ষিতই নয়, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীসহ সকলের নিরাপত্তার জন্য উদ্বেগজনক। 

হামলার বিষয়ে জানতে চাইলে জবি ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজী বলেন বাইরের ক্যাম্পাস থেকে এসে কয়েকজন জবিতে সরকার বিরোধী লিফলেট বিতরণ করছিলো।এটা দেখে সাধারণ শিক্ষার্থীরা তাদের বাধা দেয় এবং প্রক্টর অফিসে নিয়ে যায়।

এ বিষয়ে জবি প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন হামলার কোনো ঘটনা ঘটেনি, এখানে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছিলো।উভয়পক্ষকে আমরা অফিসে নিয়ে এসে ভুল বোঝাবুঝির সামাধান করে দিই এবং এমন ঘটনার জন্য উভয়পক্ষই লজ্জিত।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো