জবিতে ১৪৮ কোটি টাকার বাজেট পাস

নাজমুল, জবি প্রতিনিধিঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) অনলাইন পরীক্ষার নীতিমালা ও ২০২১-২০২২ অর্থবছরের বাজেট পাস করা হয়েছে। গবেষণা খাতকে অগ্রাধিকার দিয়ে এবারের বাজেট পাস করা হয়।

সোমবার (৬ সেপ্টেম্বর) বিকেল ৩টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের সভাপতিত্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৮৫তম সিন্ডিকেটে সভা অনুষ্ঠিত হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, অন্যান্য সদস্য ও সচিব, রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান উপস্থিত ছিলেন। এছাড়া কয়েকজন সিন্ডিকেট সদস্য অনলাইন প্লাটফর্মের মাধ্যমে সিন্ডিকেট সভায় সংযুক্ত ছিলেন।

সিন্ডিকেট সভায় জগন্নাথ বিশ্ববিদ্যায়ের ২০২০-২১ অর্থবছরের সংশোধিত বাজেট ১২৮ কোটি ৬ লাখ ৪৫ হাজার টাকা এবং ২০২১-২২ অর্থ বছরের ১৪৮ কোটি ৮৭ লাখ টাকার মূল রাজস্ব (অনুন্নয়ন) বাজেট পাস হয়।

বাজেটে গবেষণা খাতে ৫ কোটি, মূলধন অনুদান খাতে ৮ কোটি ৪৬ লাখ, আবর্তক অনুদান খাতে ৯৮ কোটি ৩৭ লাখ, পণ্য ও সেবা সহায়তা খাতে ৩২ কোটি ৯০ লাখ, পেনশন ও অবসর সুবিধা খাতে ২ কোটি ৩০ লাখ, অন্যান্য অনুদান খাতে ১ কোটি ৮৪ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

এছাড়া ৮৫তম সিন্ডিকেট সভায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের অনলাইনে পরীক্ষা গ্রহণ সংক্রান্ত নীতিমালা অনুমোদিত হয়।

পূর্ববর্তী খবরদুই বছর পর পর বিশ্বকাপ ফুটবলে বাংলাদেশের সমর্থনের কারণ কী?
পরবর্তী খবরপাঁচ লাখ টাকা কাবিনে দাদির সঙ্গে নাতির বিয়ে!

Leave a Reply