জেনিন শহরের হত্যাকাণ্ড ইসরাইলের রাষ্ট্রীয় সন্ত্রাসবাদ: ফিলিস্তিনি প্রধানমন্ত্রী

ফিলিস্তিনি স্বশাসন কর্তৃপক্ষের প্রধানমন্ত্রী মোহাম্মদ শাত্তাইয়া জেনিন শহরের হত্যাকাণ্ডকে রাষ্ট্রীয় সন্ত্রাসবাদ বলে মন্তব্য করেছেন।

অধিকৃত পশ্চিম তীরের জেনিন শহরে ইহুদিবাদী ইসরাইলি সেনাদের গোলাগুলিতে স্বশাসন কর্তৃপক্ষের দুই নিরাপত্তা কর্মকর্তাসহ তিন ফিলিস্তিনি শহীদ হওয়ার পর শাত্তাইয়া একথা বললেন।

গতকাল (বৃহস্পতিবার) এক সংবাদ সম্মেলনে ফিলিস্তিনি প্রধানমন্ত্রী বলেন, জেনিন শহরে যে হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে তা রাষ্ট্রীয় সন্ত্রাসবাদ এবং এজন্য দখলদার সরকারকে মারাত্মক পরিণতি বরণ করতে হবে।

জেনিন শহরের হত্যাকাণ্ড ইসরাইলের রাষ্ট্রীয় সন্ত্রাসবাদ: ফিলিস্তিনি প্রধানমন্ত্রী

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় গতকাল দিনের প্রথমভাগে জানিয়েছে যে, আযম ইয়াসির এলিউয়ি এবং তাইসির আইয়াসা নামে ফিলিস্তিনি সামরিক গোয়েন্দা সংস্থার দুই সদস্য ইসরাইলি সেনাদের গুলিতে শহীদ হন।

ফিলিস্তিনের গণমাধ্যম জানিয়েছে, ইহুদিবাদী সেনাদের সঙ্গে সংঘর্ষে জামিল মাহমুদ আল-আমুরি নামে ফিলিস্তিনের ইসলামি জিহাদ আন্দোলনের আল-কুদস ব্রিগেডের এক সদস্য শহীদ হন।

এই হত্যাকাণ্ডের কঠোর নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ফিলিস্তিনের প্রধানমন্ত্রী শাত্তাইয়া বলেন, এধরনের বর্বর হত্যাকাণ্ড চালিয়ে ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ক্ষমতায় টিকে থাকতে পারবেন না।

সুত্রঃ পার্সটুডে।

পূর্ববর্তী খবরজেনিন শহরে ইসরাইলি সেনাদের সঙ্গে ফিলিস্তিনি নিরাপত্তাকর্মীদের গোলাগুলি, অন্তত ৩ জন শহীদ
পরবর্তী খবরবিয়ে করলেন রেলমন্ত্রী, পাত্রী আইনজীবী

Leave a Reply