জেমস বন্ডের পিস্তল বিক্রি হলো আড়াই লাখ ডলারে

অনলাইন ডেস্ক: প্রয়াত জেমস বন্ড তারকা শন কনারি’র ১৯৬২ সালে অভিনীতে ‘ডক্টর নো’ ছবিতে ব্যবহৃত পিস্তল নিলামে উঠেছে। গত বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের বেভারলি হিলসে পিস্তলটি ২ লাখ ৫৬ হাজার ডলারে বিক্রি করা হয়।

বিশ্বজুড়ে তুমুল জনপ্রিয় চরিত্র ‘জেমস বন্ড’। সেই ১৯৬২ সাল থেকে সিনেমার রুপালি পর্দা মাতিয়ে চলেছে দুর্ধর্ষ এই স্পাই। যারা গোয়েন্দা-রহস্য বা অ্যাকশন-থ্রিলার মুডের ছবি দেখতে পছন্দ করেন তাদের কাছে জেমন বন্ড সবসময়ই ‘স্পেশাল ওয়ান’।

এখন পর্যন্ত এ চরিত্রে বিশ্বসেরা অনেক তারকাই অভিনয় করে প্রশংসিত হয়েছেন। তবে সর্বকালের সেরা জেমন বন্ড বলা হয় সম্প্রতি প্রয়াত হওয়া অভিনেতা শন কনারিকে। বেশ কিছু জরিপেও সেরা হিসেবে শীর্ষে উঠে এসেছে তার নাম।

এবার জেমস বন্ড তারকা শন কনারি’র ব্যবহৃত একটি পিস্তল নিলামে উঠেছে। আর সেটি তৈরি করেছে দুর্দান্ত এক ইতিহাস। হলিউডের ইতিহাসে সর্বোচ্চ দামে বিক্রি হয়েছে পিস্তলটি।

১৯৬২ সালে মুক্তি পায় ‘ডক্টর নো’ ছবিটি। এখানে বন্ড হিসেবে বাজিমাত করেছেন শন কনারি। সিনেমায় তাকে দেখা যায় আধাস্বয়ংক্রিয় ওয়াল্টার পিপি পিস্তল ব্যবহার করতে।

জুলিয়েনস অকশন জানিয়েছে, পিস্তলটি নিলামের মধ্য দিয়ে হলিউডের ইতিহাসে আগের বিক্রির সব রেকর্ড ছাড়িয়েছে। প্রসঙ্গত, গত ৩১ অক্টোবর ৯০ বছর বয়সে মারা যান শন কনারি।

পূর্ববর্তী খবরনতুন ফিচার আসছে হোয়াটসঅ্যাপে।
পরবর্তী খবরবিশ্ব করোনা পরিস্থিতি।

Leave a Reply