20 C
Dhaka
Thursday, February 2, 2023

টানাবর্ষণে কালীগঞ্জের সড়ক গুলি এখন মরণ ফাদ!

কয়েকদিনের টানাবর্ষণে ঝিনাইদহের কালীগঞ্জ এলাকার সড়ক গুলি মরণ ফাদে পরিণত হয়েছে। কালীগঞ্জ হাসপাতাল সড়কটি একটি ব্যাস্ততম সড়ক। এই সড়কে প্রতিদিন আনুমানিক ৩ হাজার মানুষ চলাচল করে । এছাড়া এই ব্যাস্ততম সড়কে চলে ভ্যান, অটো, প্রাইভেট, ট্রাক সহ ইজিবাইকের মত যানবাহন।

ব্যাস্ততম এই সড়কটির মেইনবাস্টান্ড থেকে কালীগঞ্জ বাজারে আধা কিলামিটার দূরে ৩নং ওয়ার্ডের পুরাতন হাটচাদনী মোড়ে নলডাঙ্গা রোডে রাস্তা ভেঙ্গে বড় খানা খন্দ তৈরী হয়েছে।

রবিবার সকাল সরজমিনে গিয়ে দেখা গেছে, পৌর এলাকার সরকারী এম ইউ কলেজ রোড, নলডাঙ্গা রোড, মধুগঞ্জ বাজার, কলাহাটা সড়ক , হাসপাতাল সড়ক , কালাবা জার সড়ক, কাশিপুর সড়ক নিমতলা বাস স্টান্ড, থানা রােড সহ বিভিন্ন সড়কের মাঝ খানে অসংখ্য ছোট বড় গর্ত তৈরী হয়েছে।

অনেক সাইকল ভ্যান সহ বিভিন্ন যানবাহন এবং সড়কে চলাচলরত মানুষকে ঐ ভাঙ্গা গর্তে পড়ে যেতে দেখা গেছে। দীর্ঘ্য দিন ধরে ঐ অবস্থায় পড়ে থাকায় সড়কটি চলাচলকারী যানবাহন সহ পথচারীদের গলার কাটা হয় আছে। কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহণ না করায় এটি একটি মরন ফাঁদে পরিণত হয়েছে।

সরেজমিনে দেখা যায়, কালীগঞ্জ উপজেলা পরিষদের সামনে যশোর ঝিনাইদহ জাতীয় মহাসকটিতে যেন রাস্তা নয় পুকুরের মেলা বসেছে। এই সড়ক দিয়ে ঢাকা, রাজশাহী, রংপুর বিভাগের সাথে খুলনার যোগাযোগের একমাত্র মাধ্যম। কয়েক দিনের ভারী বর্ষনে গর্তের সৃষ্টি হয়েছে রাস্তায়।

সড়কে চলাচল কারী রূপসা বাসের চালক সজল বলেন, সড়কটিতে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় জীবনর ঝুকি নিয় চলাচল করতে হচ্ছে, বিভিন্ন সময় বাসের চাকা গর্তে পড়ে এক্সেল ভেঙে যাচ্ছে, ফলে যাত্রীদের ভোগান্তি হচ্ছে । নিরাপদ সড়ক চাই(নিসচা) কালীগঞ্জ উপজলা আহবায়ক শিপলু জামান বলন, যত দ্রুত সম্ভব কতৃপক্ষ রাস্তা গুলো মেরামত না করলে যানযট ও জন দূর্ভোগ কমবে না, দ্রুত রাস্তা সংস্কার না হলে ভাঙ্গাচোরা সড়কগুলি অনেক বড় বিপদ ডেকে আনতে পারে ।

কালীগঞ্জ আঞ্চলিক ভাষা গ্রুপের মডারেটর ইজাজ আহমেদ উৎস বলেন, এই সড়কর মাঝে এমন অনেক ক্ষ রয়েছে তবুও গত কয়েক মাসেও কোন রকম মেরামত বা কর্তৃপক্ষর নজর না পড়ায় এক প্রকার হতাশা মধ্যে আছি। হতাশা ব্যক্ত করছেন এই সড়কে চলাচলকারী জন সাধারণ ও স্থানীয় বাসিন্দারাও।

এ ব্যাপার কালীগঞ্জের পৌর মেয়র আশরাফুল আলমের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, সড়কের কাজের টেন্ডার হয়ে গেছে, অতি দ্রুত সময়ের মধ্যে সকল সমস্যার সমাধান করা হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো