টি-টেন লিগে তাসকিন-আফিফদের সঙ্গী নাসিরও

ফিটনেস পরীক্ষায় উতরাতে না পারায় সদ্য সমাপ্ত বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ছিলেন না নাসির হোসেন। গত ৯ মাস কোনো ধরনের ক্রিকেটেই তাকে দেখা যায়নি। অথচ তাকেই দলে নিয়েছে টি-টেন লিগের একটি ফ্র্যাঞ্চাইজি! আবু ধাবির এই টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফটে দল পেয়েছেন বাংলাদেশের মোট ৬ ক্রিকেটার।

 

৮ দলের এই টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট হয়ে গেল বুধবার। নাসিরকে দলে নিয়েছে পুনে ডেভিলস।

 

এই অলরাউন্ডার সবশেষ খেলেছেন ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে, গত ১৬ মার্চ। ওই ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে তিনি ফিফটি করেছিলেন ও ১ উইকেট নিয়েছিলেন। এই দলের আইকন ক্রিকেটার শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা। দলে আরও আছেন মোহাম্মদ আমির, স্যাম বিলিংস, চামারা কাপুগেদেরা, অজন্তা মেন্ডিসরা।

 

মারাঠা অ্যারিবিয়ান্স দলে আছেন বাংলাদেশের তিন ক্রিকেটার তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন ও মুক্তার আলি। এই দলের আইকন ক্রিকেটার শোয়েব মালিক। দলে আছেন মোহাম্মদ হাফিজ, লরি ইভান্স ও প্রাভিন টাম্বে।

 

দুই অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান ও আফিফ হোসেন আছেন বাংলা টাইগার্স দলে। শ্রীলঙ্কান পেসার ইসুরু উদানা এই দলের আইকন ক্রিকেটার। অন্যদের মধ্যে আছেন আন্দ্রে ফ্লেচার, জনসন চার্লস, ডেভিড ভিসা, মুজির উর রহমান, কাইস আহমেদরা।

 

বাংলাদেশের ক্রিকেটারদের খেলা নির্ভর করবে বোর্ডের অনাপত্তিপত্র পাওয়ার ওপর। এই টুর্নামেন্ট চলার সময় ওয়েস্ট ইন্ডিজ দল থাকবে বাংলাদেশ সফরে। ওয়ানডে সিরিজ শেষে টেস্ট সিরিজ থাকবে ওই সময়টায়। টেস্ট সিরিজের জন্য বাংলাদেশ দলের বিবেচনায় তাসকিন ও মোসাদ্দেক থাকতে পারেন।

 

টুর্নামেন্টের অন্যান্য দলে উল্লেখযোগ্য ক্রিকেটারদের মধ্যে আছেন ক্রিস গেইল, লুক রাইট, অ্যালেক্স হেলস, সুনিল নারাইন, কাইরন পোলার্ড, রবি রামপল, কলিন ইনগ্রাম, ইমরান তাহির, শহিদ আফ্রিদি, সামিত প্যাটেল, ক্রিস জর্ডান, টম ব্যান্টন, ডোয়াইন ব্রাভো, মোহাম্মদ নবি, এভিন লুইস, ফিদেল এডওয়ার্ডস, আন্দ্রে রাসেল, নিকোলাস পুরান, ওয়াহাব রিয়াজ, লেন্ডল সিমন্সের মতো তারকারা।

 

এই টুর্নামেন্ট চলবে আগামী ২৮ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত। শেখ আবু জায়েদ স্টেডিয়ামে হবে সব ম্যাচ। ১০ ওভারের ক্রিকেটের এই টুর্নামেন্টের এটি হবে চতুর্থ আসর।

পূর্ববর্তী খবরকালীগঞ্জে ছুরিকাঘাতে জখম ইউনিয়ন আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক।
পরবর্তী খবরকরোনা মোকাবেলার সক্ষমতায় বিশ্বে ২০ তম বাংলাদেশঃ ব্লুমবার্গের প্রতিবেদন

Leave a Reply