ট্রাক চাপায় সাব্বির হত্যার প্রতিবাদে মানববন্ধন; শাবিপ্রবির সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের

সিলেটের সুবিদবাজার এলাকায় বুধবার রাতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ছাত্র সাব্বির স্থানীয় দরগা মসজিদ হতে তারাবী নামাজ শেষ করে যাওয়ার পথে ট্রাক চাপায় মর্মান্তিক ভাবে নিহত হন। তার হত্যার প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার বিকাল ৪ ঘটিকায় শাবিপ্রবির বর্তমান ও সাবেক শিক্ষার্থী মানববন্ধন করেছে।

উক্ত মানববন্ধনে সকলের পক্ষ হতে শাবিপ্রবি ছাত্রলীগের সাবেক সদস্য মলয় সরকার ৫ টি দাবি উপস্থাপন করেন।দাবিগুলো হলো:-

  • সাব্বির হত্যার বিচার চাই।
  • সিলেটের অভ্যন্তরীন রোডে ট্রাক চলাচল বন্ধ করতে হবে।
  • বিশ্ববিদ্যালয়ের সামনে ফুটওভার ব্রীজ নির্মাণ করতে হবে।
  • দূর্ঘটনায় আইপি বিভাগের ছাত্রের চিকিৎসা করাতে হবে।
  • নিহতের পরিবারকে আর্থিকভাবে সাহায্য করতে হবে।

আগামীকাল তারা তাদের দাবি গুলো নিয়ে সিলেট জেলা প্রশাসকের নিকট যাবেন।

মানববন্ধনে উপস্থিত অর্থনীতি বিভাগের এলামনাই এসোসিয়েশনের সভাপতি বলেন “কয়েকদিনের মধ্যই আমরা কয়েকটি লাশ দেখেছি এই রোডে যা অতি দূঃখজনক! এটা যেন এক মৃত্যুপরী!

উক্ত মানববন্ধনে উপস্থিত হয়ে বিশ্ববিদ্যালয় কর্মচারী ইউনিয়ের সভাপতি মো: ছাদেক মিয়া বলেন, আর আমরা কত লাশ দেখব! আমাদের একটাই চাওয়া বিশ্ববিদ্যালয় মুলফটকে ফুটওভার ব্রীজ নিমার্ণ করতে হবে এবং ছাত্রছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশনের সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম উজ্জ্বল, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রফেসর ড.মাজহারুল ইসলাম মজুমদার সহ শিক্ষক, কর্মকর্তা, কমর্চারী এবং বিভিন্ন পেশার ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, উক্ত মানববন্ধন সম্পর্ক অবগত হন শাবিপ্রবির উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ এবং তিনি মানববন্ধনে উত্থাপিত ৩ নম্বর দাবিটি মেনে নিয়ে বিশ্ববিদ্যালয় মুলফটকে ফুটওভার ব্রীজ নিমার্ণের আশ্বাস দিয়েছেন।

পূর্ববর্তী খবরপ্রধানমন্ত্রী উদ্বোধন করলেন পাবনার মেরিন একাডেমী।
পরবর্তী খবরকরোনা ভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ

Leave a Reply