ঠাকুরগাঁও এর সাংবাদিক তানুকে আইসিটি আইনে গ্রেপ্তারের প্রতিবাদ ও তীব্র নিন্দা

মামলা প্রত্যাহার ও তানুর নি:শর্ত মুক্তির দাবি নওগাঁ জেলা টেলিভিশন জার্নালিষ্ট আ্যাসোসিয়েশনের

ঠাকুরগাঁও হাসপাতালে করোনা রোগীদের খাবার সরবরাহের অনিয়মের সংবাদ প্রকাশ করায় হাসপাতালের তত্ত্ববধায়কের আইসিটি আইনে দায়ের করা মামলায় ইনডিপেনডেন্ট টিভি, দৈনিক ইত্তেফাক ও জাগো নিউজের জেলা প্রতিনিধি তানভীর হাসান তানুকে গ্রেফতারের প্রতিবাদে তীব্র নিন্দা জানিয়ে তার নি:শর্ত মুক্তির দাবিতে যৌথ বিবৃতি দিয়েছে নওগাঁ জেলা টেলিভিশন জার্নালিষ্ট আ্যাসোসিয়েশন। আজ রোববার দুপূরে এই বিবৃতি দেওয়া হয়েছে।

নওগাঁ জেলা টেলিভিশন জার্নালিষ্ট আ্যাসোসিয়েশনের সভাপতি ও ইনডিপেনডেন্ট টিভির নওগাঁ প্রতিনিধি সাদেকুল ইসলাম, সহ-সভাপতি ও বিজয় টিভির মোফাজ্জ্বল হোসেন, সাধারণ সম্পাদক ও সময় টিভির নওগাঁ প্রতিনিধি এম আর রকি, যুগ্ম সম্পাদক ও মোহনা বিভির নওগাঁ প্রতিনিধি মাহমুদুন নবী বেলাল, অর্থ সম্পাদক ও একাত্তর টিভির নওগাঁ প্রতিনিধি তন্ময় ভৌমিক স্বাক্ষরিত যৌথ বিবৃতিতে বলা হয়, প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে সাংবাদিকদের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা দায়ের ও সাংবাদিককে গ্রেপ্তার সাংবাদিকতার উপর নগ্ন হস্তক্ষেপ এবং স্বাধীন সাংবাদিকতায় অন্তরায়। এর মধ্যে দিয়ে দূর্নীতিবাজদের আড়াল করার সুযোগ সৃষ্টি করা হয়েছে বলে আমরা মনে করি। অবিলম্বে সাংবাদিক তানুর নি:শ^র্তে মুক্তিসহ মামলা প্রত্যাহার ও করোনা রোগীদের জন্যে সরবরাহকৃত খাবারের অনিময়ের বিষয়টি নিরপেক্ষ তদন্ত এবং আইসিটি আইন বাতিলের দাবি জানানো হয়।

উল্লেখ্য, ‘ঠাকুরগাঁও জেনারেল হাসপাতালে করোনা রোগী প্রতি ৩শ’ টাকার বরাদ্দের বিপরীতে ৭০টাকার খাবার’ শিরোনামে ৬ ও ৭ জুলাই দৈনিক ইত্তেফাক, জাগো নিউজ, বাংলাদেশ প্রতিদিনসহ বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ হয়।

এ ঘটনায় হাসপাতালের উপ-পরিচালক (তত্ত্ববধায়ক) ডা: নাদিরুল ইসলাম চপল ৯ জুলাই ঠাকুরগাঁও সদর থানায় তানভীর হাসান তানু, নিউজ বাংলা ২৪ ডট কম অনলাইনের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি রহিম শুভ, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ২৪ চ্যানেল এর ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি আব্দুল লতিফ লিটুকে আসামী করে আইসিটি আইনে একটি মামলা দায়ের করেন। এরপর পরদিন শনিবার সন্ধ্যায় তনুকে গ্রেপ্তার করে পুলিশ।#

পূর্ববর্তী খবরসাতক্ষীরায় জব্দকৃত ৪ কোটি ২৩ লাখ টাকার মাদকদ্রব্য ধ্বংস করা হলো
পরবর্তী খবরচৌদ্দগ্রামে ভারত সীমান্তে বাংলাদেশী যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

Leave a Reply