ঢাকা বিভাগের শ্রেষ্ঠ রোভারের অ্যাওয়ার্ড গ্রহন করলেন বশেমুরবিপ্রবি শিক্ষার্থী

মোঃ পারভেজ হাসান , বশেমুরবিপ্রবি প্রতিনিধি:- ঢাকা বিভাগের শ্রেষ্ঠ রোভার স্কাউটস এর অ্যাওয়ার্ড গ্রহণ করলেন গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( বশেমুরবিপ্রবি ) (১৬-১৭) সেশনের আইন বিভাগের শিক্ষার্থী সাকিব হোসেন হৃদয়।

বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের ইনোভেটিভ ও পারফর্মেন্স অ্যাওয়ার্ড উপ-কমিটির সুপারিশ অনুযায়ী নির্বাহী কমিটির ১৪৫ তম সভায় অনুমোদনের প্রেক্ষিতে (২০২০-২১) সালের জন্য ঢাকা বিভাগের শ্রেষ্ঠ স্কাউট অ্যাওয়ার্ড প্রদানের জন্য তাকে মনোনীত করা হয়েছিল।

গত ১৭ অক্টোবর , ২০২১ বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের সম্পাদক এ কে এম সেলিম চৌধুরী কর্তৃক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে শ্রেষ্ঠ রোভার স্কাউট হিসেবে মনোনীত হওয়ার বিষয়টি তথ্য দিয়ে সাকিব হোসেন হৃদয়কে নিশ্চিত করা হয়েছিল।

এরই ধারাবাহিকতায় গত ২৩ অক্টোবর ২০২১ (শনিবার) বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র বাহাদুরপুর গাজীপুরের রোভার পল্লীতে ৪৫তম বার্ষিক (ত্রৈ-বার্ষিক) কাউন্সিল সভায় আনুষ্ঠানিকভাবে এ অ্যাওয়ার্ডের সনদ ও ক্রেস্ট তুলে দেন বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের সভাপতি ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যােন্সলর প্রফেসর ড. মোঃ মশিউর রহমান। এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের কমিশনার ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তর ঢাকার মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মোঃ গোলাম ফারুক, বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের সম্পাদক ড. বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের কমিশনার, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক, জনাব কে, এম, মোঃ রুহুল আমীন মহাপরিচালক মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর।

পুরস্কার গ্রহণের অনুভূতি নিয়ে সাকিব বলেন, এই অনুভূতি ভাষায় প্রকাশ করার মত না। দূর থেকে দেখছিলাম পুরস্কারটি কখন আমার হাতে তুলে দেওয়া হবে। আসলে এরকম একটা মূহুর্তের জন্য বছরের পর বছর অপেক্ষা করেছি। এই সম্মাননা আমার জীবনে ঘটে যাওয়া মধুর সময়ের মধ্যে অন্যতম।

প্রসঙ্গত বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের ২০২১-২০২২ সালের রোভার স্কাউট আন্দোলনের উন্নয়ন, সম্প্রাসরণে বিশেষ অবদান রাখায় এবং তাদের নিরলস সেবার স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চল থেকে বিভাগ ভিত্তিক শ্রেষ্ঠ জেলা রোভার কমিশনার, শ্রেষ্ঠ জেলা রোভার সম্পাদক, শ্রেষ্ঠ রোভার স্কাউট লিডার ও শ্রেষ্ঠ রোভার স্কাউট কে ইনোভেটিভ ও পারফরমেন্স অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

পূর্ববর্তী খবরঈশ্বরদীতে হেরোইনসহ দুই মাদক ব্যাবসায়ী আটক
পরবর্তী খবরঢাকা ও ময়মনসিংহরে প্রার্থী চূড়ান্ত করতে আ’লীগের মনোনয়ন বোর্ডের মুলতুবি সভা চলছে

Leave a Reply