ঢাকা বিভাগের শ্রেষ্ঠ রোভার স্কাউট অ্যাওয়ার্ড পেলেন বশেমুরবিপ্রবি শিক্ষার্থী

মোঃ পারভেজ হাসান , বশেমুরবিপ্রবি প্রতিনিধি : ঢাকা বিভাগের শ্রেষ্ঠ রোভার স্কাউট হিসেবে মনোনীত হয়েছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) (১৬-১৭) সেশনের আইন বিভাগের শিক্ষার্থী সাকিব হোসেন হৃদয়।

বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের ইনোভেটিভ ও পারফর্মেন্স অ্যাওয়ার্ড উপ-কমিটির সুপারিশ অনুযায়ী নির্বাহী কমিটির ১৪৫ তম সভায় অনুমোদনের প্রেক্ষিতে (২০২০-২১) সালের জন্য ঢাকা বিভাগের শ্রেষ্ঠ স্কাউট অ্যাওয়ার্ড প্রদানের জন্য তাকে মনোনীত করা হয়।

গত ১৭ অক্টোবর , ২০২১ বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের সম্পাদক এ কে এম সেলিম চৌধুরী কর্তৃক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে শ্রেষ্ঠ রোভার স্কাউট হিসেবে মনোনীত হওয়ার বিষয়টি তথ্য দিয়ে সাকিব হোসেন হৃদয়কে নিশ্চিত করা হয়।

শ্রেষ্ঠ রোভার স্কাউট মনোনীত হওয়ায় অনুভূতি জানতে চাইলে সাকিব হোসেন হৃদয় জানান আলহামদুলিল্লাহ, এই অর্জনের আনন্দ সত্যিই বলে বোঝানো সম্ভব নয়। এ অর্জন শুধু আমার নয়, এ অর্জন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের, এ অর্জন বাংলাদেশ স্কাউটস গোপালগঞ্জ জেলা রোভারের, এ অর্জন সে সকল মানুষের যারা আমাকে সার্বক্ষণিক সহযোগিতা করেছেন, প্রতিটি বাঁধা মোকাবিলা করার সাহস জুগিয়েছেন। বিশেষ করে আমার বাবা-মা সহ রোভার ইউনিটের RSL মোঃ জুবাইর আল মাহমুদ উডব্যাজার স্যার ও গোপালগঞ্জ জেলা রোভার সম্পাদক মোঃ মজনুর রশিদ স্যার প্রতিনিয়ত আমাকে সহযোগিতা করেছেন। আমি তাঁদের কাছে চির কৃতজ্ঞ। এতো দিনের পরিশ্রম ও দায়িত্ববোধই আজ আমাকে এ অবস্থানে নিয়ে এসেছে। রোভারিং জীবনে প্রতিটি বাঁধাই যেন আমাকে নতুন উদ্যমে কাজ করার অনুপ্রেরণা দিয়েছেন।

প্রসঙ্গত, ইনোভেটিভ কার্যক্রমে অনুপ্রেরণা দেওয়ার জন্য ‘বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চল’ থেকে ইনোভেটিভ ও পারফর্মেন্স অ্যাওয়ার্ড প্রতিবছর দেওয়া হয়। প্রতি বিভাগে একজন করে শ্রেষ্ঠ রোভার হিসেবে মনোনীত করা হয়। প্রথমে জেলায় শ্রেষ্ঠ রোভার হিসেবে মনোনীত হতে হয়, জেলা থেকে অঞ্চলে নাম পাঠানো হয়। পরবর্তীতে বিভাগ অনুযায়ী কার্যক্রমের মূল্যায়নের ভিত্তিতে ইনোভেটিভ ও পারফর্মেন্স অ্যাওয়ার্ড দেওয়া হয়।

পূর্ববর্তী খবররংপুরে ১৮ ইউপিতে ১১৭৬ প্রার্থীর মনোনয়নপত্র জমা
পরবর্তী খবরকবিতা বনলতা সেন – জীবনানন্দ দাশ

Leave a Reply