22 C
Dhaka
Saturday, November 26, 2022

তসলিমা নাসরিন মারা গেছেন!

তসলিমা নাসরিনকে ফেসবুক কর্তৃপক্ষ মৃত দেখানোয় জনপ্রিয় এই সামাজিক যোগাযোগমাধ্যমের প্রতি তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন ভারতে নির্বাসিত এ বাংলাদেশি লেখিকা। অপর সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে নিজেকে জীবিত উল্লেখ করে একাধিক টুইটে আইডি ফেরত দিতে ফেসবুক কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

এর আগে, মঙ্গলবার বাংলাদেশ সময় বিকেল ৫টার দিকে নির্বাসিত এই লেখিকার ভেরিফায়েড আইডিতে ঢুকে দেখা যায়, ফেসবুক কর্তৃপক্ষ তাকে মৃত হিসেবে দেখাচ্ছে।

‘রিমেম্বারিং তসলিমা নাসরিন’ ট্যাগ যুক্ত করে ফেসবুক তার প্রোফাইলে লিখেছে, আমরা আশা করি যারা তসলিমা নাসরিনকে ভালোবাসেন, তারা তাকে স্মরণ ও সম্মানিত করার জন্য তার প্রোফাইল পরিদর্শন করে সান্ত্বনা খুঁজে পাবেন।

জীবিত থাকার পরও তসলিমা নাসরিনকে মৃত দেখানোয় ফেসবুকের প্রতি ক্ষুব্ধ হয়ে উঠেছেন তিনি। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে একাধিক টুইট করে নিজের আইডি ফেরত দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

এক টুইটে ফেসবুককে মেনশন করে তিনি লিখেছেন, ‘আমি একেবারে জীবিত আছি। কিন্তু ফেসবুক আমার অ্যাকাউন্ট স্মরণীয় করে দিয়েছে। কী দুঃসংবাদ! এটা কিভাবে করতে পারলে? দয়া করে আমার অ্যাকাউন্ট ফিরিয়ে দিন।’

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো