18 C
Dhaka
Thursday, February 2, 2023

তাসপিয়ার খুনিদের ফাঁসির দাবিতে র‍্যাব কার্যালয়ের সামনে বিক্ষোভ

নোয়াখালীর বেগমগঞ্জে জান্নাতুল ফেরদাউস তাসপিয়ার (৪) খুনিদের ফাঁসির দাবিতে র‍্যাবের কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন স্বজনরা। বুধবার (১৫ এপ্রিল) দুপুরে র‍্যাব-১১ এর সিপিসি-৩ নোয়াখালী ক্যাম্পে শুটার রিমনসহ পাঁচ আসামিকে গ্রেপ্তার নিয়ে সংবাদ সম্মেলনের সময় এ কর্মসূচি পালন করা হয়। 

মানববন্ধনে অংশ নেওয়া নিহত তাসপিয়ার স্বজনরা ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা কেউ নিরাপদ নই। সন্ত্রাসীরা দীর্ঘদিন ধরে আমাদেরকে জিম্মি করে রেখেছে। প্রধান আসামি রিমন গ্রেপ্তার হয়েছে, এতে আমরা খুশি। আমরা চাই দ্রুত বাকি আসামিদের গ্রেপ্তার করা হোক।  খুনিদের  ফাঁসির দড়িতে ঝুলানোর দাবি জানান তারা।

এ সময় নিজের ও পরিবারের নিরাপত্তা চেয়ে তাসপিয়ার বাবা মাওলানা আবু জাহের ঢাকা পোস্টকে বলেন, আমি খুনিদের ফাঁসি চাই। আমি যেহেতু প্রবাসে থাকি তাই আমার ও পরিবারের নিরাপত্তা দরকার। এরা ভয়ংকর বাহিনী। র‍্যাব প্রধান আসামিকে গ্রেপ্তার করলেও দ্বিতীয় আসামি বাদশাকে গ্রেপ্তার করতে পারেনি। আমি চাই দ্রুত বাকি আসামিদের গ্রেপ্তার করা হোক।

প্রসঙ্গত, গত ১৩ এপ্রিল বিকেলে বেগমগঞ্জ উপজেলার হাজিপুর ইউনিয়নে সন্ত্রাসীদের। গুলিবিদ্ধ হন শিশুটির বাবা সৌদি প্রবাসী মাওলানা আবু জাহেরও। গুলিতে তার ডান চোখ নষ্ট হয়ে যায়।

ঘটনার পরদিন তাসপিয়ার খালু হুমায়ুন কবির বাদী হয়ে রিমন, মহিন, বাদশাসহ ১৭ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ১০-১২ জনকে আসামি করে বেগমগঞ্জ মডেল থানায় হত্যা মামলা করেন। পুলিশ চার আসামিকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায়। মামলাটি অধিকতর তদন্তের জন্য পুলিশের জেলা গোয়েন্দা শাখায় (ডিবি) হস্তান্তর করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (১৯ এপ্রিল) রাতে প্রধান আসামি শুটার রিমনসহ (২৩) ৫ আসামিকে গ্রেফতার  করে র‍্যাব- ১১। এ সময় তাদের কাছ থেকে দেশি-বিদেশি অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো