তিস্তার পানি বণ্টন চুক্তি হতে পারে বলে জানিয়েছেন আ”লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের!

ছবি:- সংগৃহীত

 

তিস্তার পানি বণ্টন চুক্তি হতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

অচিরেই তিস্তার পানি বণ্টন চুক্তি হতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে আস্থা ও বিশ্বাস যে সেতুবন্ধ তৈরি হয়েছে তার মাধ্যমে তিস্তা সমস্যা ও অন্যান্য নদীর পানি বণ্টনের আলোচনায় ইতিবাচক অগ্রগতি হয়েছে। তিস্তার পানি বণ্টন অচিরেই হতে পারে।

তিস্তার পানি বণ্টন চুক্তি হতে পারে বলে জানিয়েছেন আ"লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের!

ছবি:- ওবাইদুল কাদের (ফাইল ফটো)

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বুধবার বঙ্গবন্ধু অ‌্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় পরিদর্শন করেন। তার পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ও ভারতের নরেন্দ্র মোদি সরকারের সম্পর্ক সময়ের পরীক্ষায় উত্তীর্ণ। প্রতিবেশী দেশের সঙ্গে ভালো বোঝাপড়া থাকলে অনেক অমীমাংসিত ইস্যু সহজেই সমাধান সম্ভব, যার প্রমাণ বাংলাদেশ ও ভারত। দীর্ঘদিনের সীমান্ত সমস্যা, শান্তিপূর্ণভাবে ছিটমহল বিনিময় সমাধান দুই দেশের পারস্পরিক আস্থাকে আরও বাড়িয়ে তুলেছে। বাংলাদেশের সমুদ্র জয়ের মামলায় ভারত আপিল না করে বন্ধুসুলভ যে আচরণ করেছে তা সম্পর্কের সূত্রকে আরও সুদৃঢ় করেছে।

 

 

 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশ ও ভারতের বন্ধুত্ব সময়ের পরীক্ষায় উত্তীর্ণ এবং একাত্তরের রক্তের রাখি বন্ধনে আবদ্ধ। দুই দেশের এই সম্পর্ক কালের পরীক্ষায় উত্তীর্ণ এবং অতীতের যেকোনো সময়ের তুলনায় এখন অধিকতর উষ্ণ, সৌহার্দ্যপূর্ণ ও উন্নয়নমুখী। এই সম্পর্কের সেতুবন্ধ সময়ের পরিক্রমায় দিন দিন নবতর মাত্রায় উন্নীত হচ্ছে বলেও দাবি করেন তিনি।

সীমান্ত হত্যা বন্ধের বিষয় নিয়ে দুই দেশের মধ্যে আলোচনা চলছে উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সীমান্তে হত্যার বিষয়ে দুই দেশের মধ্যে বৈঠক চলছে। সীমান্তে হত্যাকাণ্ড জিরোতে আনার বিষয়ে সফল হব বলে আশা করছি।

আওয়ামী লীগ কার্যালয় পরিদর্শনে গিয়ে বিক্রম কুমার দোরাইস্বামী দলটির নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। পরে দলটির সভাপতিমণ্ডলীর সদস্য এবং যুগ্ম সাধারণ সম্পাদকদের সঙ্গে বৈঠক করেন তিনি।

পূর্ববর্তী খবরপাবনায় সীমিত পরিসরে বড়দিন উদযাপনের প্রস্তুতি।
পরবর্তী খবরদুই দলেরই বিরোধিতা উপেক্ষা করে সামরিক বাজেটে ভেটো দিলেন ট্রাম্প

Leave a Reply