28 C
Dhaka
Sunday, December 4, 2022

দুই বছর পর হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারী যাত্রী যাতায়াত শুরু

করোনা মহামারীর কারনে দীর্ঘ দুই বছর বন্ধের পর হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুই দেশের মাঝে পাসপোর্টধারী যাত্রী যাতায়াত শুরু হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার কার্যক্রম শুরু হয়। ভারত কর্তৃপক্ষের অনুমতি পাওয়ায় যাত্রী পারাপার কার্যক্রম শুরু হয়েছে বলে জানান ইমিগ্রেশন চেকপোস্টের ওসি বদিউজ্জামান।

হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ওসি বদিউজ্জামান বলেন,করোনায় দীর্ঘদিন বন্ধ থাকার পর গত বছর ১৬ মে হিলি ইমিগ্রেশন চেকপোস্টের কার্যক্রম শুরু হয়। তবে শুধুমাত্র ভারত থেকে যাত্রীরা বাংলাদেশে আসতে পারতো,ভারতে যেতে পারতো না। আজ থেকে ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষ যাত্রী গ্রহণ করায় দীর্ঘ দুই বছর পর এই রুট দিয়ে যাত্রী পারাপার শুরু হয়।এখন থেকে প্রতিদিন পাসপোর্টধারী যাত্রীরা এই রুট ব্যবহার করে ভারত-বাংলাদেশের মাঝে যাতায়াত করতে পারবে।

উল্লেখ্য, ২০২০ সালের ২৩ মার্চ করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী যাতায়াত বন্ধ করে দেয় সরকার। করোনার সংক্রমণ কমে আসায় ১৪ মাস পর ২০২১ সালের ১৬ মে ইমিগ্রেশন চেকপোস্টের কার্যক্রম শুরু হয়। তবে এতে শুধুমাত্র ভারত থেকে পাসপোর্ট যাত্রীরা এই চেকপোস্ট ব্যবহার করে দেশে আসতে পারলেও, ভারত অভ্যন্তরে সমস্যার কারণে এই রুট ব্যবহার করে বাংলাদেশ থেকে ভারতে যেতে পারতো না পাসপোর্ট যাত্রীরা।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো