দেশে করোনায় আরও ৪০ জনের মৃত্যু, শনাক্ত ২৫৭৬

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪০ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ৩১ জন ও নারী নয়জন। মৃতদের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩১ জন, বেসরকারি হাসপাতালে ছয়জন এবং বাসায় তিনজন মারা যান। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৯৮৯ জনে।

একই সময়ে শনাক্ত হয়েছেন আরও ২ হাজার ৫৭৬ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল আট লাখ ২০ হাজার ৩৯৫ জনে।

বৃহস্পতিবার (১০ জুন) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৫১০টি ল্যাবরেটরিতে ১৯ হাজার ৮৬৯টি নমুনা সংগ্রহ ও ১৯ হাজার ৪৪৭টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা ৬১ লাখ ২৬ হাজার ২৩৮ দাঁড়াল।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৩ দশমিক ২৫ শতাংশ। গত বছরের ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৩ দশমিক ৩৯ শতাংশ।

২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন দুই হাজার ৬১ জন। এ নিয়ে দেশে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল সাত লাখ ৫৯ হাজার ৬৩০ জন। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯২ দশমিক ৫৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৪০ জনের মধ্যে শূন্য থেকে দশ বছর বয়সী ১ জন, বিশোর্ধ্ব ১ জন, ত্রিশোর্ধ্ব ৩ জন, চল্লিশোর্ধ্ব ৭ জন, পঞ্চাশোর্ধ্ব ৮ জন এবং ষাটোর্ধ্ব ২২ জন রয়েছেন।

পূর্ববর্তী খবরভারত থেকে আবারো পেঁয়াজ আমদানি শুরু
পরবর্তী খবরমোংলায় নমুনা দিতে এসে দুইজনের মৃত্যু।

Leave a Reply