29 C
Dhaka
Sunday, November 27, 2022

দ. কোরিয়ায় অনুষ্ঠিত বিশ্ব স্কাউট জাম্বুরীতে অংশগ্রহণের সুযোগ পেয়েছে বশেমুরবিপ্রবি শিক্ষক

বশেমুরবিপ্রবি প্রতিনিধি : মোঃ পারভেজ হাসান

২৫ তম বিশ্ব স্কাউট জাম্বুরী-তে এডাল্ট লিডার হিসেবে অংশগ্রহণের সুযোগ পেয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) রোভার স্কাউট গ্রুপ-এর রোভার লিডার মোঃ জুবাইর আল মাহমুদ, উডব্যাজার। ২০২৩ সালের ১ থেকে ১২ আগস্ট দক্ষিণ কোরিয়ার স্যামানগুমে বিশ্ব স্কাউট জাম্বুরী অনুষ্ঠিত হবে।

বশেমুরবিপ্রবি রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট সাকিব হোসেন হৃদয় বলেন, “বিশ্ব আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করা আসলেই অনেক সৌভাগ্যের বিষয়। স্যারের এই সাফল্য ভবিষ্যতে আমাদের রোভারদের দূরদর্শী চিন্তাভাবনাকে বিকশিত করবে। আগ্রহী করবে ভাল কিছু করার ও নিজেকে বিশ্ব মঞ্চে তুলে ধরতে। এই অংশগ্রহণ শুধু আমাদের বিশ্ববিদ্যালয় নয়, গোপালগঞ্জ জেলার জন্যও গর্বের। আশাকরি ইনশাআল্লাহ এ সাফল্যের ধারা অব্যাহত থাকবে।”

অনুভূতির বিষয়ে রোভার লিডার মোঃ জুবাইর আল মাহমুদ(উডব্যাজার) বলেন, ” স্কাউট থেকে বিভিন্ন সময় জাতীয় আন্তর্জাতিক প্রোগ্রাম হয়ে থাকে। এর প্রেক্ষিতে দক্ষিণ কোরিয়ায় ২৫ তম বিশ্ব স্কাউট জাম্বুরি অনুষ্ঠিত হতে যাচ্ছে। সেখানে এডাল্ট লিডার হিসেবে অংশগ্রহণের সুযোগ পাই। এটা অবশ্যই আনন্দের বিষয়। যারা স্কাউটের সাথে জড়িত আছেন তাদেরকে অবশ্যই অনুপ্রেরণা দিবে। যারা স্কাউটে যুক্ত না তারাও উদ্ধুদ্ধ হয়ে স্কাউটিংয়ে সম্পৃক্ত হবে এই আশাবাদ ব্যক্ত করছি।”

প্রসঙ্গত, ২০১৬ সালে বশেমুরবিপ্রবি রোভার স্কাউট গ্রুপ যাত্রা শুরু করে। প্রথমবারের মতো বশেমুরবিপ্রবি থেকে বিশ্ব স্কাউট জাম্বুরীতে এডাল্ট লিডার হিসেবে অংশগ্রহণ করতে যাচ্ছেন মো: জুবাইর আল মাহমুদ।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো