নওগাঁয় অবৈধ স্থাপনা উচ্ছেদ

নাদিম আহমেদ অনিক,নওগাঁ প্রতিনিধি : নওগাঁর সাপাহার উপজেলায় অবৈধভাবে খাসজমিতে অবৈধভাবে বাসস্থান স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।


বুধবার বিকেল সাড়ে চারটার দিকে উপজেলার মানিকুড়া দিঘীপাড়া গ্রামে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) সোহরাব হোসেন।

নওগাঁয় অবৈধ স্থাপনা উচ্ছেদ


জানাগেছে, বেশ কিছুদিন আগে উপজেলা প্রশানের উদ্যেগে মানিকুড়া গ্রামে দিঘীর পাড়ে ২৪ শতাংশ জায়গায় গৃহহীনদের ঘর করে দেওয়ার লক্ষ্যে পরিস্কার পরিচ্ছন্ন করা হয়। এরই মধ্যে কিছু অসাধু মহল টিনশেড দিয়ে রাতারাতি সেই স্থানে ৮টি ঘর স্থাপন করে। বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসলে তাদেরকে ঘর উঠিয়ে নেওয়ার জন্য নির্দশনা প্রদান করা হয়। কিন্তু তারা প্রশাসনের নির্দেশনাকে তোয়াক্কা না করে নিজেদের মতো চলতে থাকে। পরবর্তী সময়ে উপজেলা প্রশাসনের প্রদত্ত নির্দেশনা অনুযায়ী বুধবার বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সোহরাব হোসেনের নের্তৃত্বে থানা পুলিশ সহ অভিযান চালিয়ে সেই অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা কল্যাণ চৌধুরী জানান, তাদের কোন কাগজপত্র নেই। তারা অবৈধভাবে খাসজমি জবরদখল করে স্থাপনা তৈরী করে। তাদের নিজেদের উঠিয়ে নিতে ১ মাস সময় দেওয়া হলেও তারা তাদের স্থাপনা না তোলায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

পূর্ববর্তী খবরউত্তেজনা নিরসনের সঠিক পথ হচ্ছে পরমাণু সমঝোতায় আমেরিকার ফিরে আসা: চীন
পরবর্তী খবরদক্ষিণ চীন সাগর থেকে মার্কিন যুদ্ধজাহাজ তাড়িয়ে দিল বেইজিং

Leave a Reply