31 C
Dhaka
Thursday, September 29, 2022

নড়াইল জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত

অদ্য ১৭ এপ্রিল রবিবার সকাল ১০:০০ ঘটিকায় নড়াইল জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইন্স ড্রিলসেডে মাসিক কল্যাণ সভা এবং পরবর্তীতে ১১.৩০ ঘটিকায় পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে মার্চ/২০২২ ইং মাসের অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন জনাব প্রবীর কুমার রায়, পিপিএম (বার), পুলিশ সুপার, নড়াইল।

কল্যাণ সভায় পুলিশ সুপার মহোদয় পুলিশ সদস্যেদের কল্যাণ নিশ্চিত করার জন্য গঠনমূলক আলোচনার পাশাপাশি পুলিশ সদস্যদের স্বাস্থ্যসম্মত পরিবেশে থাকা ও মানসম্মত খাবার খাওয়া, হেলমেট ও লাইসেন্স ছাড়া মোটরসাইকেল না চালানো, ব্যাংক লোনের সদ্ব্যবহার, ডিউটি ইনচার্জ ব্যতীত মোবাইল ফোন ব্যবহার না করা, পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করতে পেশাদারিত্বের সাথে অর্পিত দায়িত্ব পালন, মাদক ও দুর্নীতি থেকে দূরে থাকা এবং ফেসবুকে অপ্রাসঙ্গিক মন্তব্য না করার জন্য নির্দেশ দেন। এছাড়া কোন পুলিশ সদস্যের ছুটি বা ব্যক্তিগত ও পারিবারিক কোন সমস্যা থাকলে কল্যাণ সভায় পুলিশ সুপার মহোদয় কে অবহিত করার জন্য পরামর্শ দেন। কল্যাণ সভায় তিনি গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন ও আসামি গ্রেফতার সহ বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ শ্রেষ্ঠ অফিসার ও পুলিশ সদস্যদের ক্রেস্ট ও বিশেষ পুরস্কার প্রদান করেন।

নড়াইল জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত
অন্যদিকে, অপরাধ পর্যালোচনা সভায় পুলিশ সুপার মহোদয় মামলা তদন্ত, অপরাধ নিয়ন্ত্রণ, আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নতকরণ, মামলার রহস্য উদঘাটন, মাদক ও অবৈধ অস্ত্র উদ্ধার, অপরাধীদের গ্রেফতার সহ পুলিশের পেশাদারিত্ব ও দায়বদ্ধতা প্রসঙ্গে আলোচনা করেন এবং ওপেন হাউজ ডে, বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং মিটিং এর আয়োজনের মাধ্যমে জনবান্ধব পুলিশী ব্যবস্থা প্রণয়নপূর্বক অপরাধ নির্মূলকরণে সকলকে নির্দেশনা প্রদান করেন।

এ সময় জনাব এস, এম, কামরুজ্জামান, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার, ক্রাইম এন্ড অপস্, নড়াইল জেলা পুলিশের সকল থানা ও পুলিশ ইউনিটের ইনচার্জগণ এবং বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তাগণ ও সংশ্লিষ্ট অন্যান্য পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো