32 C
Dhaka
Wednesday, August 17, 2022

নড়াই‌লের ডি‌ক্রীরচর ভয়ংকর নদী ভাঙ্গ‌নের কব‌লে এলাকাবাসী

লোহাগড়া উপ‌জেলা ইতনা ইউ‌নিয়‌নের দ‌ক্ষিনপা‌র্শ্বে অব‌স্থিত ডি‌ক্রীরচর গ্রাম। গ্রা‌মের পাশ‌ দি‌য়ে ব‌য়ে‌গে‌ছে মধুম‌তি নদী। পা‌শেই ডি‌ক্রীরচর খেয়াঘাট, নদীর ওপা‌রে র‌য়ে‌ছে দূর্গপুর খেয়াঘাট। ডি‌ক্রিচর খেয়াঘা‌টের আ‌শেপা‌শে বসবাস কর‌ছে প্রায় ২০০টি প‌রিবার। আর বর্ষার মৌসু‌মে তা‌দের ভোগ কর‌তে হয় চরম দূর্গ‌তি।

নড়াই‌লের ডি‌ক্রীরচর ভয়ংকর নদী ভাঙ্গ‌নের কব‌লে এলাকাবাসী

প্রতিবছ‌রের ন‌্যায় এবছরও নদী ভাঙ্গ‌নের ফ‌লে ডি‌ক্রীচ‌রের প্রায় ১০০‌ বিঘা ফস‌লি জ‌মি সহ ৫০‌টি ঘরবাড়ী নদী গর্ভে বি‌লিন হ‌য়ে যায়। প্রত‌্যন্ত গ্রামঞ্চ‌লে বসবাসরত হতদ‌রিদ্র কৃষক প‌রিবা‌রগু‌লো সম্বল হা‌রি‌য়ে বসবাস কর‌ছে অব্দা রাস্তার আ‌শেপা‌শের সরকারী জায়গা‌তে।

গ্রামবাসীর অসহাত্তের কথা কথা জান‌তে চাই‌লে তারা ব‌লে, “প্রতিবছরই নদী ভাঙ্গ‌নে তা‌দের ঘরবাড়ী এক জায়গা থে‌কে অন‌্য জায়গা‌তে স‌রি‌য়ে নি‌তে হয়, এ বিষ‌য়ে সহ‌যোগীতা চাই‌তে ইউ‌নিয়ন চেয়ারম‌্যান এবং গ্রাম‌্য মেম্বার মি‌লে এলাকাবাসী নড়াইল-২ আস‌নের সু‌যোগ‌্য এম‌বি মাসরা‌ফি বিন মর্তুজা`‌কে জানা‌লে তি‌নি ব‌লেন দ্রুত বিষয়টা বি‌বেচনা করা হ‌বে। কিন্তু দির্ঘ‌দিন কে‌টে গে‌লেও কোন ব‌্যবস্থা নেওয়া হই‌নি।”

ক‌রোনার এই চরম মুহু‌র্তে এলাকাবাসী কোন প্রকার কর্ম‌ক্ষে‌ত্র খু‌জে না পাওয়ায় চরম অবস্থার ম‌ধ্যে দিন পার কর‌ছে। সরকারী কোন প্রকার সহ‌যোগীতা কিংবা কোন প্রকার ত্রান তা‌দের কা‌ছে পৌছায় নি। এলাকাবাসীর দাবী দ্রুত নদী ভাঙ্গন রো‌ধে প্রয়োজনীয় ব‌্যবস্থা নি‌য়ে এলাকার মানুষ‌কে বাঁচার সুযোগ দেওয়া হয়।

সত্যের সকাল /শেখ দিন (লোহাগাড়া)

এ সম্পর্কিত আরও পড়ুন

1 মন্তব্য

  1. মাননীয় প্রধানমন্ত্রী সহ সকল সরকার মহলের কাছে বিষয়টি অতিদ্রুত সহযোগিতা কামনা করছি ধন্যবাদ।

Leave a Reply

লেখক থেকে আরো