28 C
Dhaka
Friday, July 1, 2022

নতুন নেতৃত্বে উজ্জীবিত রাজশাহী জেলা ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক: কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে প্রকাশ্যে হত্যার হুমকি ও সারাদেশে বিএনপির নৈরাজ্যের সৃষ্টির প্রতিবাদে রাজশাহী জেলা আওয়ামী লীগ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। জেলা আওয়ামী লীগ ও অন্যান্য অঙ্গ সহযোগী সংগঠনের পাশাপাশি এই কর্মসূচিতে জেলা ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতাকর্মীদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। দীর্ঘদিন পর জেলা ছাত্রলীগের নতুন  কমিটি হওয়ার পর নতুন করে প্রাণ ফিরে পেয়েছে ঝিমিয়ে থাকা জেলা ছাত্রলীগ।

গতকাল শনিবার বিকেলে জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল হাসান রানা ও সাধারণ সম্পাদক জাকির হোসেন অমির নেতৃত্বে ছাত্রলীগের বিপুলসংখ্যক নেতাকর্মী জেলা আওয়ামী লীগের কর্মসূচিতে অংশ গ্রহণ করেন। এই সময় জেলা ছাত্রলীগের সাথে যোগদান করে  বিভিন্ন উপজেলা, কলেজ ও পৌর ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী।

জেলা আওয়ামী লীগের সভাপতি ভারপ্রাপ্ত অনিল সরকার বাবু ও সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারার নেতৃত্ব বিক্ষোভ মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় অলকার মোড়ে অস্থায়ী জেলা কার্যালয়ের সামনে সমাবেশে পরিনত হয়।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে আরো উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আক্তার জাহান, এ্যড. ইব্রাহিম হোসেন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি জাকিরুল ইসলাম সান্টু, গোলাম ফারুক, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, আব্দুস সামাদ, জেলা যুবলীগ সভাপতি আবু সালে ও সাধারণ সম্পাদক আলী আজম সেন্টু, রাজশাহী যুব মহিলা লীগের সভাপতি মর্জিনা পারভীন, জেলা আওয়ামী লীগের সদস্য তাপস, পবা উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও নওহাটা পৌর মেয়র হাফিজুর রহমান হাফিজ, কাঁটাখালি পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র আনোয়ার সাদাত নান্নু।

এছাড়াও উপস্থিত ছিলেন, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান রানা, জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল হাসান রানা, সাধারণ সম্পাদক জাকির হোসেন অমিসহ সকল উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সকল নেতৃবৃন্দ।

শুধু এই কর্মসূচুই নয় নতুন এই জেলা কমিটি গঠনের পর প্রায় প্রতিটি কর্মসূচিতে রাজশাহী জেলা ছাত্রলীগের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। কমিটির পরপরই জেলা ছাত্রলীগে নতুন প্রাণের সঞ্চার হয়েছে।

দীর্ঘদিনের নিস্ক্রিয় ও মেয়াদোত্তীর্ণ উপজেলা, পৌর ও কলেজ কমিটি বাদ দিয়ে নতুন কমিটি দেওয়ার প্রক্রিয়াও শুরু করেছে রাজশাহী জেলা ছাত্রলীগ। এতে নতুন উদ্দীপনা নিয়ে নেতাকর্মীরা সক্রিয় হচ্ছে।

রাজশাহী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন অমি বলেন, রাজশাহী জেলা ছাত্রলীগকে একটি মডেল ইউনিটে পরিনত করার লক্ষ্যে আমি কাজ করে যাচ্ছি। ইতিমধ্যেই জেলা ছাত্রলীগের সকল মেয়াদোত্তীর্ণ ও নিস্ক্রিয় কমিটি বিলুপ্ত করে কমিটি গঠন প্রক্রিয়া শুরু করেছি। আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিএনপি জামাতের সকল অপকর্ম ও নৈরাজ্যকে প্রতিহত করতে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা প্রস্তুত। রাজশাহী জেলার সকল উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগের সকল নেতাকর্মী হলো এক পরিবার। দেশরত্ন শেখ হাসিনার বিশ্বস্ত যোগ্য ভ্যানগার্ড হিসেবে রাজপথে সক্রিয় থাকবে রাজশাহী জেলা ছাত্রলীগ পরিবার।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো