নতুন সেমিস্টার শুরু করা নিয়ে অনিশ্চয়তায় পবিপ্রবি।

জহির, ক্যাম্পাস প্রতিনিধি (পবিপ্রবি) : দক্ষিণবঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) শিক্ষা-কার্যক্রম মহামারী করোনা ভাইরাসের প্রভাবে প্রথম দিকে কিছুদিন ব্যহত হলেও পরবর্তীতে অনলাইন প্রক্রিয়ার মাধ্যমে সকল ফ্যাকাল্টির সকল সেমিস্টারের ক্লাস কার্যক্রম শুরু করা হয়। এতে শিক্ষার্থীরা কিছুটা হলেও উপকৃত হয়।

বর্তমানে অনেক বিশ্ববিদ্যালয় তাদের সেমিস্টার/ ইয়ার ফাইনাল পরীক্ষা অনলাইন অথবা শিক্ষার্থীদের স্বশরীরে উপস্থিতির মাধ্যমে নিচ্ছে এবং এমনকি অনেক বিশ্ববিদ্যালয় পরীক্ষা না নিয়েই অনলাইনের মাধ্যমে নতুন সেমিস্টার শুরু করেছে বা করতে যাচ্ছে। এর প্রভাবেই পবিপ্রবি শিক্ষার্থীদের মাঝে এখন একটাই প্রশ্ন সৃষ্টি হয়েছে নতুন সেমিস্টার কেন শুরু করছে না পবিপ্রবি। এ নিয়ে বর্তমানে শিক্ষার্থীদের মাঝে সৃষ্টি হয়েছে এক হতাশা।

২ জানুয়ারি (শনিবার) মুঠোফোনের মাধ্যমে এ বিষয়ে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) মাননীয় ভাইস-চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড. মোঃ হারুনর রশিদ এর নিকট জানতে চাওয়া হলে তিনি ‘দৈনিক সত্যের সকাল’ পত্রিকার ক্যাম্পাস প্রতিনিধি মোঃ জহিরুল ইসলাম কে জানান, বর্তমান করোনা মহামারী অবস্থায় শিক্ষার্থীদের থাকার আবাসিক হল খুলে দেওয়া যুক্তিযুক্ত বলে মনে করছি না এবং পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেওয়া সম্ভব না। নতুন সেমিস্টার শুরু করা প্রসঙ্গে বলেন, নতুন সেমিস্টার শুরু করা নিয়ে আলোচনা চলছে কিন্তু এখনো এ বিষয়ে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয় নি।

পূর্ববর্তী খবরস্থাস্থ্যবিধি মেনেই শিক্ষার্থীদের হাতে নতুন বই।
পরবর্তী খবরনওগাঁয় করোনা ভইরাস থেকে সচেতন থাকার আহবান জানিয় শোভাযাত্রা ।

Leave a Reply