28 C
Dhaka
Friday, July 1, 2022

নবীকে নিয়ে কটুক্তি করায় আহলে সুন্নাত ওয়াল জামায়াতের বিক্ষোভ ও সমাবেশ

ঈশ্বরদী প্রতিনিধিঃ পবিত্র ইসলামের পথপদর্শক সর্বশ্রেষ্ঠ ও সর্বশেষ প্রিয় নবী হযরত মোহাম্মদ (সাঃ) ও তাঁর সহধর্মিনী হযরত আয়েশা (রাঃ) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দু’জন নেতা বিতর্কিত মন্তব্য করার প্রতিবাদে ঈশ্বরদীতে আহলে সুন্নাত ওয়াল জামায়াত’র বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। শুক্রবার ( ১০ জুন) জুম্মার নামাজের পর ঈশ্বরদী রেলগেটে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
নবীকে নিয়ে কটুক্তি করায় আহলে সুন্নাত ওয়াল জামায়াতের বিক্ষোভ ও সমাবেশ

নামায় শেষে ঈশ্বরদীর বিভিন্ন মসজিদ থেকে মুসল্লি এসে একত্রিত হন। পরে বিক্ষুদ্ধ মুসল্লিরা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদি ও বিজেপির দুই নেতার কুশপুত্তলিকা দাহ করে।
সমাবেশে বক্তব্য রাখেন, আহলে সুন্নাত ওয়াল জামায়াতের ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি মুফতি মাওলানা আবুল খয়ের রিজভী,সাধারণ সম্পাদক বীর ‍মুক্তিযোদ্ধা আতিয়ার রহমান,মাওলানা সাইদুর রহমান, সাবেক কাউন্সিলর কামাল আশরাফি প্রমূখ।

কর্মসূচিতে অংশগ্রহনকারীরা বলেন, ভারতের এই বিজেপি হিন্দুত্ববাদী সরকার এবং তাদের নেতৃবৃন্দ প্রায়শই মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটূক্তি করে এবং মুসলিমদের অবমাননা করে কথা বলে এর তীব্র নিন্দাজ্ঞাপন করছি। পৃথিবীর সকল মুসলিমদের আহবান জানাই তারা যেন ভারতসহ যে রাষ্ট্রই এমন আচরণ করবে তাদের প্রতি কঠোর ব্যবস্থা গ্রহণ করে।বিশ্ব মুসলিম এক হয়ে তারা যেন সকল অশান্তি সৃষ্টিকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়ায়।
নবীকে নিয়ে কটুক্তি করায় আহলে সুন্নাত ওয়াল জামায়াতের বিক্ষোভ ও সমাবেশএছাড়াও বক্তারা বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের বিজেপির মুখপাত্র নূপুর শর্মা যে মন্তব্য করেছেন তা ন্যাক্কারজনক। মুসলিম প্রধান দেশ হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অবশ্যই ভারত সরকারের এ কর্মকাণ্ডে নিন্দা জানাতে হবে এবং ভারত রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ জানাতে হবে।

বক্তারা আরও বলেন, ভারতের সরকার দলীয় নেতারা প্রত্যক্ষ ও উদ্দেশ্য প্রনোদিতভাবে ইসলামকে অবমাননা করে রাসুল (সাঃ)কে নিয়ে কটুক্তি করেছে। এর প্রতিবাদে আজ আমরা এখানে সমবেত হয়েছি। শুধু ভারতে নয়, বিশ্বের অনেকগুলো দেশে এ ধরনের কর্মকাণ্ড বেড়ে গেছে। আমরা সেই সব ঘটনার নিন্দা জানাই।

সম্প্রতি মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন বিজেপির মুখপাত্র নূপুর শর্মা। আর ওই একই ইস্যুতে দলটির দিল্লি ইউনিটের প্রধান নাভিন জিন্দাল টুইট করার পর বিষয়টি নিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো