নিঃস্বার্থভা‌বে সমাজ ক‌ল্যাণে একঝাক তরুণ-তরুণী

নড়াইল জেলা লোহাগড়ার অন্তর্গত এক‌টি শিক্ষার্থী দল নিঃস্বার্থভা‌বে সমাজ কল্যানে কাজ ক‌রে যা‌চ্ছে। ২৬জন সদ‌স্যের এই দল‌টির প্রধান লক্ষ‌্য শুরু‌তে নড়াইল জেলা এবং পরবর্তী‌তে বাংলা‌দে‌শের ৬৪‌টি জেলা‌তে তা‌দের বি‌ভিন্ন ধর‌নের সেবা পৌ‌ছে দেওয়া।

আজ ৬ই জুন র‌বিবার, দল‌টির কার্যক্রম ছিল লোহাগড়ার লু‌টিয়া সরকারী প্রাথ‌মিক বিদ্যালয়ে বিনামূ‌ল্যে রক্ত পরিক্ষা এবং এম.বি.বি.এস ডাক্তারের মাধ্যমে অসহায় মানুষ‌দের ফ্রি চি‌কিৎসার ব্যাবস্থা করা। তা‌দের এই কার্যক্রমে উপকৃত হ‌য়ে‌ছে ৩ শতা‌ধিক এলাকাবাসী।

“‌বিনামূ‌ল্যে রক্তদান ফাউ‌ন্ডেশন বাংলা‌দেশ” না‌মে তা‌দের এই দ‌লের কার্যক্রমের ম‌ধ্যে অন্যতম হ‌লো দে‌শের যে‌কোন প্রা‌ন্তে যে‌কোন গ্রু‌পের র‌ক্তের প্রয়োজন হ‌লে মাত্র ৩ঘন্টার মধ্যে কাং‌ক্ষিত রক্ত‌টি বিনামূ‌ল্যে পওয়ার ব্যাবস্থা করা । এছাড়াও দল‌টি বিভিন্ন সময়ে অসহায় মানুষ‌দের খাদ‌্য, বস্ত্র ও আ‌র্থিক সহ‌যোগীতা ক‌রে থা‌কে এবং গরীব রোগী‌দের বিনামূ‌ল্যে এম.বি.বি.এস ডাক্তা‌রের পরামর্শ দি‌য়ে থা‌কে।

বিনামূ‌ল্যে রক্তদান ফাউ‌ন্ডেশন বাংলা‌দেশ গ্রু‌পের ২৬জন সদস্যের ম‌ধ্যে বেশীর ভাগই শিক্ষার্থী এবং বেকার। পার্টটাইম চাকরীর মাধ‌্যমে পাওয়া অর্থ দি‌য়ে তা‌দের সামা‌জিক কার্যক্রম প‌রিচালনা ক‌রে থা‌কে। ত‌বে ভ‌বিষ্যতে প‌রিকল্পনা র‌য়ে‌ছে নড়াইল-২ মান‌নীয় সংসদ সদস‌্য মাসরা‌ফি এবং স্থানীয় ধনাট‌্য ব‌্যক্তি‌দের সহয়তায় দল‌টি‌কে দেশ ও সমা‌জের মানু‌ষের কল‌্যা‌রে নিঃস্বার্থভাবে কাজ ক‌রে যা‌বে।

নিঃস্বার্থভা‌বে সমাজ ক‌ল্যাণে একঝাক তরুণ-তরুণী
পূর্ববর্তী খবরধৈর্য ধরে স্বাস্থ্য বিধি মেনে লকডাউন পালন করলে সংক্রমন কমবে; মীরজাদী সেব্রিনা ফ্লোরা
পরবর্তী খবর৭১এর চেতনার “উদ্যেগে বশেমুরবিপ্রবি সহ গোপালগঞ্জ জেলা শাখায় বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত।

Leave a Reply