নিজের অপরাধ ঢাকার জন্য ইসরাইল ইরান-বিরোধী প্রচারণায় লিপ্ত

ফিলিস্তিনে ইহুদিবাদী ইসরাইলের অপরাধযজ্ঞের নমুনা

জাতিসংঘে নিযুক্ত ইসলামি প্রজাতন্ত্র ইরানের বিশেষ দূত বলেছেন, তেহরান মধ্যপ্রাচ্যকে অস্থিতিশীল করছে বলে ইহুদিবাদী ইসরাইল যে অভিযোগ করেছে তা নিতান্তই তার নিজের অপরাধ ঢাকা দেয়ার চেষ্টা।

এর মানে হচ্ছে ইরান-বিরোধী প্রচারণা চালিয়ে তারা নিজেদের দখলদারিত্ব এবং অপরাধযজ্ঞ থেকে বিশ্ববাসীর দৃষ্টি ভিন্নদিকে প্রবাহিত করার চেষ্টা করছে।

জাতিসংঘের রাজনৈতিক ও উপনিবেশবাদবিরোধী ফোর্থ কমিটির বৈঠকে ইরানের বিশেষ দূত এসব কথা বলেন। এর আগে ইহুদিবাদী ইসরাইলের দূত বলেছেন যে, মধ্যপ্রাচ্যকে অস্থিতিশীল করার লক্ষ্য নিয়ে কাজ করছে ইরান।

ইরানি দূত জাতিসংঘের এ বৈঠকে বলেন, ইসরাইল হচ্ছে বিশ্ব শান্তি ও নিরাপত্তা বিনষ্টের অন্যতম প্রধান উৎস এবং তাদের কর্মকাণ্ড মধ্যপ্রাচ্যের জনগণকে ক্ষিপ্ত করে তুলেছে। ইরানের বিরুদ্ধে তাদের অভিযোগের সবসময়ই যে লক্ষ্য থাকে সেটি হচ্ছে- তারা তেহরানের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে নিজেদের দখলদারিত্ব এবং অপরাধযজ্ঞ আড়াল করতে চায়।

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর প্রতি সমর্থন দেয়ার জন্য ইরানকে অভিযুক্ত করে ইসরাইল যে বক্তব্য দিয়েছে তারও জবাব দিয়েছেন ইরানি প্রতিনিধি। তিনি বলেন, ইসরাইল সবসময় ‘ভিকটিম কার্ড’ ব্যবহার করে অথচ তারা বর্ণবাদী নীতি অনুসরণ এবং মধ্যপ্রাচ্যের বিশেষ করে ফিলিস্তিনের বেসামরিক সাধারণ মানুষের ওপর যুগের পর যুগ নিপীড়ন চালিয়ে যাচ্ছে।

গত মে মাসে অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর ইসরাইলের ১১ দিনের বোমাবর্ষণের কথা উল্লেখ করে ইরানি প্রতিনিধি বলেন, ইহুদিবাদী ইসরাইল শুধুমাত্র ফিলিস্তিনিদের বিরুদ্ধে অপরাধযজ্ঞ চালাচ্ছে না বরং বিশ্বের সমস্ত স্বাধীনতাকামী দেশের বিরুদ্ধে তাদের অপরাধযজ্ঞ অব্যাহত রয়েছে।

সুত্রঃ পার্সটুডে।

পূর্ববর্তী খবরইউপি নির্বাচনে সহিংসতা বন্ধে গোয়েন্দা নজরদারি বাড়ানোর নির্দেশ সিইসির
পরবর্তী খবরমোহনপুরে “নোট লিখে” কলেজ পড়ুয়া শিক্ষার্থীর আত্মহত্যা

Leave a Reply