নিজের ছেলের নামে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের মেয়ের মামলা

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের মেয়ে বৃদ্ধা হাছিনা হককে বাড়ি থেকে নামিয়ে দিয়েছেন তার ছোট ছেলে শরিফুল ইসলাম। একইসঙ্গে ভরণপোষণ দিতেও অস্বীকৃতি জানিয়েছেন। তাই ন্যায়বিচার চেয়ে ছোট ছেলে শরিফুল ইসলামকে আসামি করে আদালতে মামলা করেছেন তিনি।

বৃদ্ধা হাছিনা হক বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের বড় মেয়ে ও যশোর শহরের নীলগঞ্জ সাহাপাড়ার মৃত হাজী ইসহাকের স্ত্রী।

রোববার (২ মে) যশোরের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সাইফুদ্দীন হোসাইন অভিযোগটি গ্রহণ করে আসামির প্রতি সমন জারির আদেশ দিয়েছেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ৯ অক্টোবর হাছিনা তার ছেলে সন্তানদের মাঝে জমিজমা সংক্রান্ত এফিডেভিট সম্পাদন করেন। তার বাড়ির দ্বিতীয়তলার বসবাসের ফ্ল্যাট ওই এফিডেভিটে নিজের বসবাসের জন্য নির্ধারিত ছিল। একইসঙ্গে প্রত্যেক ছেলে প্রতিমাসে তাকে দুই হাজার টাকা করে ভরণপোষণ দেবেন বলে এফিডেভিটে উল্লেখ ছিল। কিন্তু ছোট ছেলে শরিফুল ইসলাম মা হাছিনা হককে তার নির্ধারিত দ্বিতীয়তলার ফ্ল্যাট থেকে জোর করে নামিয়ে দেয়। একইসঙ্গে মাসে দুই হাজার করে টাকাও দিতে পারবে না বলে জানিয়ে দেয়। শুধু তাই নয়, ওই ঘরে থাকা বিভিন্ন আসবাবপত্র ও তার বাবা বীরশ্যেষ্ঠ নূর মোহাম্মদকে দেয়া সরকারের বিভিন্ন বীরত্বসূচক পুরস্কারগুলোও ছোট ছেলে ছিনিয়ে নেয়। যে কারণে তিনি বাধ্য হয়ে সেজ ছেলের বাড়িতে আশ্রয় নেন। এমতাবস্থায় তিনি মামলার মাধ্যমে আদালতে ন্যায় বিচারের দাবি জানান।

জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুদ্দীন হোসাইনের আদালতে পেশকার আব্দুল হালিম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। একইসঙ্গে আদালত এ মামলা সমন জারির নির্দেশ দিয়েছেন বলে জানান তিনি।

সূত্র:- জাগো নিউজ ২৪

পূর্ববর্তী খবরমোংলায় গরু ব্যবসায়ীকে মারপিট করে গুরুতর আহত করার অভিযোগ স্থানীয় যুবলীগ নেতার বিরুদ্ধে
পরবর্তী খবরনন্দীগ্রামে পরাজিত তৃণমূল কংগ্রেস নেত্রী কি মুখ্যমন্ত্রী হতে পারবেন?

Leave a Reply