নির্বাচনের আশ্বাসে পরিবহন ধর্মঘাট স্থগিত

মোস্তফা কামাল যশোর ঃ- অবশেষে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সর্ববৃহৎ শ্রমিক সংগঠনের নির্বাচনের জন্য জেলা প্রশাসন থেকে সবুজ সংকেত পাওয়ায় পরিবহন ধর্মঘটের সিদ্ধান্ত স্থগিত করেছে যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়ন। সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, আগামী ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হতে পারে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সর্ববৃহৎ এ শ্রমিক সংগঠনের নির্বাচন। আসন্ন নতুন বছরের ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে নির্বাচনের ঘোষনা।তাই আজ ২৮ ডিসেম্বরের পূর্ব নির্ধারিত এই ধর্মঘটের সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে।

পরিবহন শ্রমিক নেতারা জানান, বিগত ২০ মার্চ ইউনিয়নের নির্বাচনের দিন ধার্য ছিল। কিন্তু করোনা মহামারি ইস্যুতে জেলা প্রশাসক ১৮ মার্চ ওই নির্বাচন স্থগিত করে দেন। এরপর করোনা পরিস্থিতির মধ্যেই স্থানীয় সরকারের একাধিক নির্বাচনসহ বিভিন্ন সংগঠনের নির্বাচন হয়েছে। কেবল দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বৃহত্তম এই শ্রমিক সংগঠনের বেলায় করোনার দোহাই দিয়ে নির্বাচন দেওয়া হচ্ছিল না। এতে করে সংগঠনের কার্যক্রম গতিহীন হয়ে পড়ে। এই অবস্থায় নির্বাচনের দাবি জানিয়ে গত ২২ ডিসেম্বর এক শ্রমিক সমাবেশ থেকে নেতারা ২৮ ডিসেম্বর ভোর ছয়টা থেকে পরের দিন ভোর ছয়টা পর্যন্ত স্বেচ্ছায় কর্মবিরতি বা ধর্মঘট পালনের ঘোষণা দেন।

এরপর জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান এক চিঠিতে ইউনিয়নের নির্বাচন পরিচালনা কমিটিকে জানান, নির্বাচন সংক্রান্ত স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়েছে।
ইউনিয়নের সভাপতি মামুনুর রশিদ বাচ্চু জানান, জেলা প্রশাসকের চিঠিতে নির্বাচন স্থগিতাদেশ প্রত্যাহারের বিষয়টি জানানোর পর নির্বাচন সংগ্রাম কমিটি বৈঠক করে কর্মবিরতি প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে।

বৈঠকে উপস্থিত ইউনিয়নের যুগ্ম সম্পাদক সেলিম রেজা মিঠু বলেন, জেলা প্রশাসক চিঠিতে উল্লেখ করেছেন সিভিল সার্জনের নির্ধারিত শর্তে আগামী ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে নির্বাচন করা যেতে পারে। যে কারণে সভা থেকে সর্বসম্মতিক্রমে কর্মবিরতির সিদ্ধান্ত স্থগিত করা হয়েছে।

পূর্ববর্তী খবরপেছাল মাওলানা সাঈদীর মামলার চার্জ শুনানি।
পরবর্তী খবরচট্টগ্রামে উৎসব ছাড়া এবার বই বিতরণ শিক্ষার্থীদের হাতে হাতে।

Leave a Reply