নিষেধাজ্ঞার প্রভাব শূন্যে নামিয়ে আনতে চান ইরানের প্রেসিডেন্ট প্রার্থী

ইসলামী প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট প্রার্থী আলী রেজা যাকানি বলেছেন, নিষেধাজ্ঞা মোকাবেলায় উপযুক্ত পরিকল্পনা জরুরি এবং তিনি বিজয়ী হলে নিষেধাজ্ঞা মোকাবেলায় সঠিক পরিকল্পনা প্রণয়ন করবেন।

আজ (মঙ্গলবার) এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। যাকানি বলেন, ইরানের অর্থনীতিতে নিষেধাজ্ঞার প্রভাব হলো ১৫ থেকে ২০ শতাংশ। জাতীয় সুযোগ ও সম্ভাবনা কাজে লাগানো হলে এটুকু প্রভাবও আর থাকবে না। নিষেধাজ্ঞার প্রভাব শূন্যে নামিয়ে আনা সম্ভব হবে। এজন্য সঠিক পরিকল্পনা জরুরি।

তিনি এ সময় পর্যটন শিল্পকে আরও বিস্তৃত করার ওপর জোর দেন। ইরানে চিকিৎসার জন্য বিদেশি রোগীরা যাতে আরও বেশি বেশি আসে সেই লক্ষ্যে পরিকল্পনা গ্রহণের কথাও জানান এই চিকিৎসক প্রার্থী।

করোনা মোকাবেলা প্রসঙ্গে তিনি বলেছেন, নির্বাহী প্রধান হিসেবে করোনা মোকাবেলায় প্রেসিডেন্টের গুরুত্বপূর্ণ দায়িত্ব রয়েছে। তিনি প্রেসিডেন্ট হলে এই ভাইরাস মোকাবেলায় সব ধরণের সুযোগ কাজে লাগানো হবে বলে জানান যাকানি।

আগামী ১৮ জুন ইরানে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের আগে এখন প্রার্থীরা নানা উপায়ে প্রচার চালাচ্ছেন। ৭ প্রেসিডেন্ট প্রার্থীর দ্বিতীয় টিভি বিতর্ক আজ অনুষ্ঠিত হবে।

সুত্রঃ পার্সটুডে।

পূর্ববর্তী খবরজবি’র পরীক্ষার সিদ্ধান্ত আসবে ১৩ই জুন
পরবর্তী খবরঈশ্বরদীতে কম খরচে অক্সিজেনের প্লান্ট আবিস্কার

Leave a Reply