পবিপ্রবি বরিশাল ক্যাম্পাসের প্রধান ফটকের বেহাল দশা

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নাম একটি হলেও বিভক্ত দুটি ক্যাম্পাসে। বিশ্ববিদ্যালয়ের মেইন ক্যাম্পাস অবস্থিত পটুয়াখালী জেলার দুমকী উপজেলায় ও বহিঃস্থ ক্যাম্পাস অবস্থিত বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলায় যা অনেকের কাছে পবিপ্রবি-বরিশাল ক্যাম্পাস বা ভেটেরিনারি ক্যাম্পাস নামেও পরিচিত। ক্যাম্পাস দু’টির মধ্যে রয়েছে প্রায় ৬০ কিলোমিটার এর দূরত্ব ব্যবধান।

পবিপ্রবি বরিশাল ক্যাম্পাসের প্রধান ফটকের বেহাল দশা

এই দূরত্বই বোধহয় হয়ে উঠেছে ভেটেরিনারি ক্যাম্পাসের জন্য অভিশাপ। অনেক কিছু নেই এর মাঝে যেটির চাহিদা অতুলনীয় সেটি হলো এই ক্যাম্পাসের প্রধান ফটক বা ক্যাম্পাস প্রবেশদ্বার এর সংস্করণ। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের এই বেহাল দশা নিয়ে প্রায়ই সমালোচনা করেন শিক্ষার্থীরা। যেখানে স্কুল, কলেজের প্রবেশদ্বারেও রয়েছে নতুনত্বের চমক, রয়েছে সৌন্দর্যের প্রকাশ সেখানে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বরিশাল ক্যাম্পাসের প্রবেশদ্বারের দীর্ঘদিনের এই বেহাল দশা সত্যিই বেমানান।

উল্লেখ্য, বরিশাল সরকারি ভেটেরিনারি কলেজ থেকে এটি পরবর্তীতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একটি অনুষদে পরিনত হয়। তবে বিভিন্ন সময়েই উঠেছে এই ক্যাম্পাসকে স্বতন্ত্র বিশ্ববিদ্যালয় করার দাবি যা শিক্ষার্থীদের অনেক দিনের প্রাণের দাবি।

জহির (পবিপ্রবি) / সত্যের সকাল

পূর্ববর্তী খবরমোহনপুরে শারীরিক সম্পর্কে জোর করায় হাত-পা বেঁধে স্বামীকে হত্যা
পরবর্তী খবরবঙ্গবন্ধু ছাত্র পরিষদ ধুরইল ইউনিয়ন শাখার কমিটি অনুমোদন।

Leave a Reply