31 C
Dhaka
Thursday, September 29, 2022

পরিবেশ আলোকচিত্রী পুরস্কার পেলেন বাংলাদেশের শিমুল 

নোবিপ্রবি প্রতিনিধি: এনভায়রনমেন্টাল ফটোগ্রাফার অব দ্য ইয়ার ২০২১ প্রতিযোগিতায় পুরস্কার পেয়েছেন বাংলাদেশের আলোকচিত্রী আশরাফুল ইসলাম শিমুল।

‘সহনশীলতা’ সিরিজের সেরা ছবি উপকূলীয় জেলা নোয়াখালীতে তার তোলা সার্ভাইভ ফর অ্যালাইভ (বেঁচে থাকার জন্য) এর জন্য এ পুরস্কার পান তিনি।

পরিবেশ আলোকচিত্রী পুরস্কার পেলেন বাংলাদেশের শিমুল 

এনভায়রনমেন্টাল ফটোগ্রাফার অব দ্য ইয়ার প্রতিযোগিতার ১৪তম বছর এটি। গ্লাসগোয় জাতিসংঘের জলবায়ু সম্মেলন কপ-২৬ এ এবারের প্রতিযোগিতায় বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এই পুরস্কারের মধ্য দিয়ে মানুষের বেঁচে থাকার ক্ষমতা, সৃজনশীলতা এবং পাশাপাশি জাতিসংঘের টেকসই উন্নয়ন কর্মসূচির লক্ষ্যমাত্রা পূরণে পদক্ষেপ গ্রহণের আহ্বানে সাড়া দেয়ার প্রয়াসকে উৎসাহিত করা হয়।

এ বিষয়ে আশরাফুল ইসলাম শিমুল বলেন, ‘আমি আন্তর্জাতিক এই পুরস্কার পেয়ে অনেক খুশি। বাংলাদেশকে এভাবেই সারা পৃথিবীতে ছড়িয়ে দিতে চাই। অতীতেও অনেক পুরস্কার পেয়েছি। মানুষের ভালোবাসাও পেয়েছি। এই ভালোবাসা আমাকে আরও সামনে এগিয়ে নিয়ে যাবে।’

আশরাফুল ইসলাম শিমুল নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে স্নাতক শেষ করে বর্তমানে প্রফেশনাল ফটোগ্রাফার হিসেবে কাজ করছেন। জাতীয় ও আন্তর্জাতিক মিলিয়ে ৫০ এর অধিক পুরস্কার পেয়েছেন তিনি। এ ছাড়াও তিনি বেশ কয়েকটি জাতীয় ও আন্তর্জাতিক ছবি প্রদর্শনীতে বিচারকের দায়িত্ব পালন করেছেন।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো