27 C
Dhaka
Wednesday, November 30, 2022

“পানিতে তলিয়ে গেছে রাঙ্গামাটি পর্যটনের ঝুলন্ত ব্রীজ”

মো: নূরুল ইসলাম, রাঙ্গামাটি সদর প্রতিনিধিঃ ভারী বৃষ্টিপাতের কারনে পাহাড়ী ঢল আর বর্ষণে রাঙামাটি কাপ্তাই হ্রদের পানির উচ্চতা বেড়ে যাওয়ায় রাঙামাটির পর্যটনের ঝুলন্ত ব্রীজটি পানিতে তলিয়ে গেছে।

রাঙামাটি পর্যটন কর্পোরেশন এর কর্মকর্তা জনাব মোঃ সোহেল জানান, কাপ্তাই হ্রদের পানি বেড়ে যাওয়াতে ঝুলন্ত ব্রিজটি ডুবে ঝুঁকিপূর্ণ হয়ে গেছে। এতে পর্যটকদের জন্য আজ রবিবার ১৯ সেপ্টেম্বর সকাল থেকে ব্রিজে উঠা এবং পারাপার বন্ধ করে দেয়া হয়েছে। তিনি বলেন এক সপ্তাহ ধরে উজান থেকে পাহাড়ি ঢল নামার ফলে কাপ্তাই লেকের পানির উচ্চতা দ্রুত বেড়ে গেছে। এতে করে পানিতে ডুবে গেছে ঝুলন্ত ব্রীজটি। যার কারনে সেতু দিয়ে পারাপার বন্ধ করা ঘোষনা করা হয়েছে।

রাঙামাটি পার্বত্য জেলাকে পর্যটন এলাকা হিসেবে ঘোষণা করার পর ব্রীজটি তৈরি করা হয়। এটি দুই পাহাড়ের মাঝখানে তৈরি করা হয়। এই ব্রীজটি রাঙামাটির আকর্ষণীয় ঝুলন্ত ব্রীজ নামে পরিচিত।

প্রতিবছর পর্যটন মৌসুমে রাঙামাটির দৃষ্টিনন্দন ঝুলন্ত ব্রীজটিটি উপভোগ করতে রাঙামাটিতে আগমন ঘটে প্রচুর পর্যটকের। প্রতি বর্ষা মৌসুমে ঝুলন্ত ব্রীজটি পানিতে তলিয়ে যায়। এই পর্যন্ত ঝুলন্ত ব্রিজটির স্থায়ী কোন সমাধান করা হয়নি।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো