পাবনায় ট্রেন দুর্ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি

পাবনার ঈশ্বরদী থেকে ছেড়ে আসা ঢালারচরগামী আন্তঃনগর ঢালারচর এক্সপ্রেস ট্রেনের সঙ্গে ট্রাকের সংঘর্ষের ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দুপুরে ২টার দিকে পাকশি রেলওয়ে কর্তৃপক্ষ তদন্ত টিম গঠন করে। আগামী ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে সকাল ৬টার দিকে পাবনা-রাজশাহী রেল রুটের মহেন্দ্রপুর লেভেলক্রসিং মোড়ে এ ঘটনা ঘটে। পরে সকাল পৌনে ১১টার দিকে ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়। তদন্ত কমিটির সদস্যরা হলেন টিআইপি ঈশ্বরদী, এসএসইউও ইশ্বরদী, এসই এলাহী ঈশ্বরদী।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বৃহস্পতিবার সকালে পাবনার ঈশ্বরদী রেলওয়ে স্টেশন থেকে ঢালারচরের উদ্দেশে ছেড়ে যায় ট্রেনটি। ট্রেনটি পাবনা স্টেশন পার হয়ে মহেন্দ্রপুর লেভেলক্রসিং মোড়ে পৌঁছলে ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়।

খবর পেয়ে পাকশী বিভাগীয় রেলওয়ে কর্মকর্তারা ঘটনাস্থলে আসেন। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। ট্রাকচালক ভেবেছিলেন ট্রেনটি ওভারটেক করে পার হয়ে যেতে পারবেন। তখনই ট্রেনের বগিতে ধাক্কা দেয় ট্রাকটি।

সাড়ে ৪ ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। ট্রেনটি ঢালারচরে ছেড়ে গেছে। তবে ট্রাকটি দুমড়েমুচড়ে গেছে। এরপর তিন সদস্যের একটি তদন্ত টিম গঠন করা হয়েছে। আগামী ৭ কার্যদিবসে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার আদেশ দেওয়া হয়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহীদুল ইসলাম বলেন, ট্রেন দুর্ঘটনার পরই বিকল্প ইঞ্জিন লাগিয়ে ট্রেনটি চালানোর ব্যবস্থা করা হয়েছে। তদন্ত কমিটিকে দ্রুত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়।

পূর্ববর্তী খবরপ্রথমবারের মতো ক্যামেরার সামনে আসলেন মোল্লা ইয়াকুব
পরবর্তী খবরভ্রুন হত্যার অভিযোগে স্ত্রীর মামলা, বহিষ্কার যবিপ্রবির কর্মকর্তা বিপ্লব

Leave a Reply