পাবনায় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের প্রতিষ্ঠিত স্কুল!

পাবনাঃ- পাবনায় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের প্রতিষ্ঠিত স্কুল জাহানারা কাঞ্চন স্মৃতি উচ্চ বিদ্যালয়। পাবনা জেলার সুজানগর উপজেলার ঘোড়াদহ গ্রামে অবস্থিত। বিদ্যালয়টি ১৯৯৬ সালে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন প্রতিষ্ঠা করেন।

জানা যায়, বিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থী প্রায় ৯০০ জন এবং ১ একর ২২ শতাংশ জমির উপরে প্রতিষ্ঠিত এই বিদ্যালয়টি। দোতলা বিল্ডিংয়ে কক্ষ আছে ০৭টি এবং টিন সেড ভবনে কক্ষ সংখ্যা ১১ টি। ১ টি অতি আধুনিক ডিজিটাল কম্পিটার ল্যাব রয়েছে । বিদ্যালয়টি ২০২০ সালে ফলাফলে সুজানগর উপজেলায় চতুর্থতম হয়েছে।

চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের স্ত্রী সড়ক দূর্ঘটনায় মারা যাওয়ার পর তিনি তার বন্ধুর সাথে পাবনার সুজানগর উপজেলায় ঘোড়াদাহ্ গ্রামে আসেন। ঘোড়াদাহ্ গ্রামে এসে তিনি অনুভব করেন এই এলাকার শিক্ষার্থীদের পড়াশোনার প্রতি অনেক ভালবাসা এবং শ্রদ্ধা রয়েছে। কিন্তু আশেপাশে কোন মাধ্যমিক বিদ্যালয় না থাকায়, শিক্ষার্থীদের চরম দূর্ভোগ এবং কষ্ট হতো। এটা অনুভব করে তিনি ঘোড়াদাহ্ গ্রামবাসীর সহায়তায় ঘোড়াদাহ্ গ্রামে তার স্ত্রীর স্মৃতির উদ্দেশ্যে এই বিদ্যালয় প্রতিষ্ঠা করেন এবং নামকরণ করেন জাহানারা কাঞ্চন স্মৃতি উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টি চিনাখড়া-সুজানগর সড়কের ঘোড়াদাহ্ গ্রামে অবস্থিত।

পূর্ববর্তী খবরআবারো সাতছড়িতে অস্ত্র উদ্ধার!
পরবর্তী খবরশিক্ষার্থীদের ক্লাসে ফেরাতে সফট লোন নামের ঋণ পাচ্ছে কুবি এর ৬৮৪ জন শিক্ষার্থী।

Leave a Reply