পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ অপসারণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ!

বুধবার (০৯ জুন) দুর্নীতি মামলার আসামী পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ হুমায়ুন কবীর মজুমদারের অপসারণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে কলেজটির শিক্ষার্থীরা। দুপুরে অধ্যক্ষের কার্যালয়ের সামনে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা এ মানববন্ধন করেন।

মানববন্ধনে চলাকালে সাধারন শিক্ষার্থীর মধ্যে বক্তব্য দেন সাদ্দাম হোসেন, জুনায়েদ আহমেদ, আশিকুল ইসলাম, সাইদুজ্জামান সজিব, মীর ওয়াকিল, সম্রাট, পিয়াস, হৃদয় প্রমুখ।

তারা বলেন, দুর্নীতি মামলার আসামী পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ হুমায়ুন কবীর মজুমদারকে দ্রুত অপসারণ করতে হবে। তা না হলে আরো কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

তারা আরো বলেন, উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ পাবনা সরকারি এডওয়ার্ড কলেজে এমন দুর্নীতিবাজ অধ্যক্ষ এতো দিন আমাদের অভিভাবক ছিলো ভাবতেই লজ্জা লাগে। আমরা প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে আবেদন জানাই অতিদ্রুত এই দুর্নীতিবাজ অধ্যক্ষকে অপসারণ করা হোক।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ করেন। বিক্ষোভটি কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে প্রধান ফটকে গিয়ে শেষ হয়।

উল্লেখ্য, গত সোমবার বিকেলে জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ ড. হুমায়ুন কবির মজুমদারের বিরুদ্ধে মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

জানা যায়, কলেজটির ছাত্র সংসদের কার্যক্রম দীর্ঘদিন বন্ধ থাকলেও অধ্যক্ষ ছাত্র সংসদ তহবিল, যার হিসাব নম্বর ০২০০৫৩৫২৫৮৯ হতে পাঁচ ছাত্রলীগনেতা ও কর্মচারীর নামে ভুয়া বিল ভাউচার তৈরী করে ১৫ টি চেকের মাধ্যমে ৫ লাখ ২ হাজার টাকা, উন্নয়ন তহবিলের হিসাব নং ০২০০০০৫৩৫২৬৫৫ হতে কমিটির সুপারিশ ও কোটেশন ছাড়াই বিল ভাউচার করে ৩৮ টি চেকের মাধ্যমে ১৯ লক্ষ ৯৯ হাজার ২৩৮ টাকা এবং বিবিধ তহবিল যার হিসাব নং ০২০০০০৫৩৪২৮১৬ হতে অর্থ ব্যয় সংক্রান্ত বাস্তবায়ন কমিটি না করেই ভুয়া আবেদন ও বিল ভাউচার নিজেই অনুমোদন ৩৭টি চেকের মাধ্যমে ১৩ লক্ষ ৪ হাজার ৪২ টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন। এছাড়াও উন্নয়ন তহবিলের বেসরকারী আদায় তহবিলের দুটি হিসাব থেকে ২৮ টি চেকের মাধ্যমে ১৮ লক্ষ ৩ হাজার ৭০৬ টাকা আত্মসাতের প্রমাণ মিলেছে।

পূর্ববর্তী খবরকরোনায় ৮ মাসের শিশুর মৃত্যু!
পরবর্তী খবরইয়েমেন যুদ্ধ বন্ধে মধ্যস্থতার চেষ্টা করছে ওমান: পরিস্থিতি পরিবর্তনের আভাস

Leave a Reply