24 C
Dhaka
Sunday, December 4, 2022

পাবিপ্রবি’র শিক্ষক হলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আসলাম

আয়শা সিদ্দিকা, বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ  বরিশাল বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সাবেক শিক্ষার্থী আসলাম হোসাইন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) প্রভাষক পদে নিয়োগ পেয়েছেন।তিনি গণিত বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী। এর আগে তিনি বাংলাদেশ এয়ারফোর্স (বিএফ) শাহীন কলেজের লেকচারার ছিলেন। 

গত ১১ অক্টোবর একটি প্রেসবিজ্ঞপ্তি দিলে আজ নিয়োগ পাওয়ার কথা জানান নিয়োগপ্রাপ্ত আসলাম হোসাইন।

প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রাপ্ত  আসলাম হোসাইন জানান, আমার গণিতের প্রতি একটা অন্যরকম ভালোবাসা কাজ করতো।তাছাড়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পরে আমি টিউশনি করাতাম এবং শিক্ষকতা পেশার প্রতি আকর্ষণও ছিলো।আমার সকল কাজে আমার পিতা-মাতা সর্বোচ্চ সাপোর্ট দিয়েছেন।আমি কৃতজ্ঞতা প্রকাশ করি আমার বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রতি যাঁরা সঠিক দিকনির্দেশনা দিয়েছে বলেই আজ আমি এ পর্যন্ত।

আসলাম গণিত অলিম্পিয়াডে সারাদেশের মধ্যে তৃতীয় স্থান অধিকার করেছিলেন। স্নাতকে তাঁর সিজিপিএ ৩.৯৪। তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া বলেন, বিশ্ববিদ্যালয়ের এমন অর্জন আমাদেরকে গর্বিত করে।এর আগেও আমাদের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা ও বিভিন্ন কর্মযজ্ঞে পদার্পন করেছে।এ থেকে শিক্ষার্থীরা প্রতিনিয়ত অনুপ্রাণিত হচ্ছে।এই সফলতার ধারা অব্যাহত থাকবে বলে আমার বিশ্বাস।আগামিতে বরিশাল বিশ্ববিদ্যালয় হবে বাংলাদেশের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠ।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের চেয়ারম্যান চিন্ময়ী পোদ্দার বলেন,আমার বিভাগের শিক্ষার্থী এ অর্জন আমাদের গর্বিত করে।এটা গণিত বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের জন্যেও গর্বের।এই অর্জন শিক্ষার্থীদের জন্যে বড় একটি অনুপ্রেরণা।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো