পাবিপ্রবির সকল চলমান ও অনুষ্ঠিতব্য সশরীরে পরীক্ষা স্থগিত।

গতকাল ২৬ তারিখ রোজ শনিবার পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও স্কলারশিপ শাখা রেজিস্ট্রার এর কার্যালয় থেকে প্রকাশিত নোটিশ অনুযায়ী Covid-19 এর বর্তমান পরিস্থিতিতে সরকারের সিদ্ধান্ত বিবেচনা করে ও ডীন কমিটির সুপারিশ অনুযায়ী আগামী ২৭ জুন,২০২১ থেকে জারি কৃত লকডাউন প্রত্যাহার না হওয়া পর্যন্ত শিক্ষার্থীদের ক্যাম্পাসে সশরীরে উপস্থিতিতে সকল পরীক্ষা স্থগিত করা হয়েছে।

এর পূর্বে ২৯ মে ২০২১ খ্রি. তারিখে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের ৩৪ তম সভা শেষ এ করোনা মহামারির কারনে স্থগিত পরীক্ষা সমুহ ১৫ জুন ২০২১ এবং ২৬ জুন ২০২১ থেকে অন্যান্য বিভাগগুলোর সেমিস্টার ফাইনাল পরীক্ষা গ্রহনের নির্দেশ করেন।কিন্তু হঠাৎ করেই জুনের শুরু থেকে করোনা অবস্থা অবনতি ঘটে উত্তরবঙ্গ ও দক্ষিণ-পশ্চিম অঞ্চলে।এসকল অঞ্চলের বেশিরভাগ জেলাই লকডাউন ঘোষনা করে প্রশাসন।

পাবিপ্রবি ক্যাম্পাসের অধিকাংশ শিক্ষার্থীদের বাড়ি উক্ত অঞ্চলে হওয়ায় যাতায়াত সমস্যা ও সংক্রমণ ঝুকি দেখা দেয়।বিশেষ করে উত্তর বঙ্গের জেলাগুলো থেকে আসা শিক্ষার্থী আসার ফলে ও পাবনায় করোনাকালিন মানুষের অসচেতন চলাফেরার কারনে কমিউনিটি সংক্রমণ ঝুকি দেখা দেয়। এর প্রেক্ষিতে অফলাইনে সসশীরে সকল পরীক্ষা পরবর্তী সিদ্ধান্ত না জানানো পর্যন্ত স্থগিত করা হয়েছে।

পূর্ববর্তী খবরযশোরের বাঘারপাড়ায় চলছে কঠোর লকডাউন সতর্কতায় প্রশাশন মাঠে
পরবর্তী খবরচবিতে পরীক্ষা স্থগিতের ঘোষণার ৪ ঘন্টা পর নতুন সিদ্ধান্ত, বিপাকে শিক্ষার্থীরা

Leave a Reply