প্যারিসে আবার লকডাউন শুরু তবে স্কুল খোলা থাকবে

ফ্রান্সের রাজধানী প্যারিসের নতুন করে এক মাসের লকডাউন শুরু হচ্ছে। দেশের উত্তরাঞ্চলেও লকডাউন দেয়া হবে। দেশটিতে করোনাভাইরাসের নতুন প্রজাতির মাধ্যমে কয়েকজন ব্যক্তি সংক্রমিত হওয়ার ঘটনা ধরা পড়ার পর এই লকডাউন আরোপ করা হচ্ছে।

 

ফ্রান্সের প্রধানমন্ত্রী জ্যঁ কাস্টেক্স গতকাল বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে বলেন, করোনাভাইরাসের মহামারীর তৃতীয় ঢেউয়ের মুখে ফ্রান্স। সম্প্রতি ব্রিটেনে যে নতুন প্রজাতির করোনাভাইরাস ধরা পড়েছে তার সংক্রমণ ছড়িয়েছে ফ্রান্সে।

 

জ্যঁ কাস্টেক্স আরো বলেন, “দিন দিন পরিস্থিতি খারাপ হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে দেয়া আমাদের উচিত হবে না।”

 

প্যারিসে আবার লকডাউন শুরু তবে স্কুল খোলা থাকবে

গতকাল ফ্রান্সে ৩৫ হাজার ব্যক্তি নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছে বলে রেকর্ড করা হয়েছে যার মধ্যে অনেককেই ইনটেনসিভ কেয়ার ইউনিট নেয়া হয়েছে। করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের সর্বোচ্চ পর্যায়ে একদিনে যত বেশি মানুষ সংক্রমিত হয়েছে, গতকাল তার চেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছে।

 

কাটেক্স জানান, শুক্রবার রাত থেকে নতুন লকডাউন কার্যকর হবে এবং চার সপ্তাহ তা চলবে। লকডাউনের কারণে সেলুন, কাপড়ের দোকান এবং ফার্নিচারের দোকান বন্ধ থাকবে। তবে স্কুল এবং জরুরি ব্যবসায়িক দোকানপাট যেমন বইয়ের দোকান খোলা থাকবে। লোকজনকে নিজেদের বাড়ি থেকে কিলোমিটারের মধ্যে চলাচলের অনুমতি দেয়া হবে।#

 

সূত্রঃ-পার্সটুডে |

পূর্ববর্তী খবরচুয়াডাঙ্গা-যশোর ও খুলনা-মেহেরপুর রুটে সরাসরি বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা
পরবর্তী খবরবাঘায় বাস ও মোটরসাইকেল সংঘর্ষ; নিহত ১

Leave a Reply