“প্রকাশ্যে ধূমপান করে তোপের মুখে তরুণী, ভিডিও ভাইরাল”

ছবি :- সংগৃহীত

“প্রকাশ্যে ধূমপান করে তোপের মুখে তরুণী, ভিডিও ভাইরাল”

Md. Sazirul Islam Lincoln.
Rajshahi Mohanogor.

রাজশাহীতে প্রকাশ্যে ধূমপান করে তোপের মুখে পড়েছেন এক তরুণী। তার ঠোঁটে সিগারেট দেখে ঘিরে ধরেন একদল লোক। তারা ওই তরুণীকে সিগারেট ফেলে দিয়ে স্থান ত্যাগ করতে বাধ্য করেন। ওই তরুণীর সঙ্গে একজন তরুণও ছিলেন।

রাজশাহী নগরীর সার্কিট হাউস এলাকায় রোববার বিকেলে এ ঘটনা ঘটেছে। তাদের নাজেহাল করার এই ঘটনার ভিডিও ধারণ করে ফেসবুকে ছেড়ে দেওয়া হয়েছে। ইতিমধ্যেই তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

এই ভিডিওতে দেখা যায়, রাজশাহী সার্কিট হাউসের পাশের ফুটপাতে বসে ওই তরুণ-তরণী বসে ধূমপান করছিলেন। মেয়েটি শাড়ী ও ছেলেটি টিশার্ট-প্যান্ট পরা ছিলেন। তাদের দুজনের হাতেই সিগারেট ছিল। এ ঘটনা দেখে প্রথমে মাঝবয়সী এক ব্যক্তি তাদের সিগারেট ফেলে দিয়ে সেখান থেকে চলে যেতে বলেন। এ নিয়ে তাদের মধ্যে তর্কবিতর্ক শুরু হয়ে যায়।

লোকটি তাদের ধমকাতে শুরু করেন। মেয়েটি প্রতিবাদ করে তাকে গলা নামিয়ে কথা বলতে বলেন। তার পরিচয় জানতে চান। কয়েক মিনিটের মধ্যে সেখানে ১৫-২০ জন মানুষ জুটে যায়। সবাই একজোট হয়ে তরুণ-তরুণীকে ওই স্থান ত্যাগ করার জন্য চাপ দিতে থাকেন। তাদের মধ্যে থেকে এক ব্যক্তি এসে বিষয়টি মিটমাট করে দেওয়ার চেষ্টা করেন। তিনি প্রথম থেকে আক্রমণকারী ব্যক্তিকে নিবৃত্ত করার চেষ্টা করেন। তখন তাদের উভয়ে মধ্যে বিতর্ক শুরু হয়ে যায়।

মেয়েটি বলেন, মেয়ে বলেই তাকে বাধা দেওয়া হচ্ছে। একজন বলেন, এভাবে প্রকাশ্যে মেয়ে মানুষ ধূমপান করলে তাদের পাড়ার মেয়েরা নষ্ট হয়ে যাবে। মধ্যস্থাকারী লোকটি তরুণ-তরুণীকে বোঝান, বুঝছেন না যে মেয়ে বলেই আপনদের উঠে যেতে বলছে। ভদ্রভাবে উঠে যেতে বলছি, আপনারা উঠে যান।

এক পর্যায়ে এই তরুণ-তরুণী উঠে যেতে বাধ্য হন। যাওয়ার সময় মেয়েটি পেছন ফিরে তাকান। তা দেখে প্রথম আক্রমণকারী লোকটি চেঁচিয়ে বলেন, আবার ট্যারা চোখে তাকাচ্ছে।

পূর্ববর্তী খবরবঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে শ্রীপুর উপজেলা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল।
পরবর্তী খবরসিলেট পাঁচ ভাই রেষ্টুরেন্ট এ ৩ লক্ষ্য টাকা জরিমানা।

Leave a Reply