20 C
Dhaka
Thursday, February 2, 2023

প্রজাপতি মেলায় জবির এনএসসিসি ক্লাবের বাজিমাত

নাজমুল হোসেন, জবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে ১২ তম প্রজাপতি মেলা। ২রা ডিসেম্বর রোজ শুক্রবার সারাদিনব্যাপী বিভিন্ন কর্মসূচি ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক – শিক্ষার্থীদের অংশগ্রহণের মধ্য দিয়ে দিনটি উদযাপিত হয়।

প্রতিবারের ন্যায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের নেচার স্টাডি এন্ড কনজারভেশন ক্লাবের সদস্যদের অংশগ্রহন ছিলো  স্বতঃস্ফূর্ত। বিভিন্ন প্রতিযগিতামূলক অনুষ্ঠানের মধ্যে প্রজাপতির ছবি প্রদর্শনে চ্যাম্পিয়ন, বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতায় রানার্সআপ হয় জবির দলটি।

এ ব্যাপারে ক্লাবের সভাপতি সজীব বিশ্বাস বলেন, প্রজাপতি দেখতে যেমন চমৎকার ঠিক তেমনই বৈচিত্র্যময় তাদের জীবনচক্র। বাগানকে সুরক্ষিত রাখা, পরিবেশকে পরিষ্কার করা, জলবায়ু বুঝতে সাহায্য করায় এদের ভূমিকা অনস্বীকার্য। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নেচার স্টাডি এন্ড কনজারভেশন ক্লাব   এই উদ্দেশ্যে নিরলস কাজ করে আসছে।

ক্লাবের সাধারণ সম্পাদক তানজিল রহমান বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নেচার স্টাডি এন্ড কনজারভেশন ক্লাব এর এই সাফল্য আমাদেরকে প্রেরণা যুগিয়েছে, সামনের বছর আমরা আরো ভালো করবো।  প্রজাপতি আমাদের জীববৈচিত্রের একটা গুরুত্বপূর্ণ উপাদান, প্রজাপতি সংরক্ষণে আমাদের সকলের এগিয়ে আসা উচিত।

সার্বিক সহযোগিতা প্রদানের জন্য এনএসসিসি ক্লাবের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করছে অত্র বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, প্রাণিবিদ্যা বিভাগের চেয়ারম্যান ও শ্রদ্ধেয়  শিক্ষকমন্ডলীর নিকট।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো