22 C
Dhaka
Saturday, November 26, 2022

আজ দৈনিক সত্যের সকালের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী

আজ দৈনিক সত্যের সকালের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী। এই দিনে বাংলাদেশসহ বিশ্বের সব প্রান্তে আমাদের সব পাঠক, বন্ধু ও শুভানুধ্যায়ীকে শুভেচ্ছা, ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

গত ০১টি বছরে অনেক দুঃখ-বেদনা, আনন্দ-সফলতার মধ্যে আপনারা আমাদের সঙ্গে ছিলেন এবং আছেন। আমরা আশা করি, ভবিষ্যতেও আপনারা আমাদের সঙ্গে থাকবেন।

বাংলাদেশসহ সারা পৃথিবীর মানুষ একটা কঠিন বিশেষ সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। ভীতিকর করোনা অতিমারি এখনো চলছে। 

এই করোনাকালে আমরা যাঁদের হারিয়েছি, তাঁদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। তাঁদের জন্য শোক প্রকাশ করছি। বিশেষ করে করোনার বিরুদ্ধে সম্মুখসারির যোদ্ধা চিকিৎসক, নার্স, পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, সাংবাদিক, সরকারি কর্মকর্তাসহ সবার প্রতি।

এই সময়ে আমরা হারিয়েছি দেশের বেশ কয়েকজন সেরা ও অগ্রসরমাণ মানুষকে। তাঁরা হলেন আনিসুজ্জামান, জামিলুর রেজা চৌধুরী, মুর্তজা বশীর, কামাল লোহানী, নিলুফার মঞ্জুর, আবুল হাসনাত প্রমুখ। হারিয়েছি অনেক রাজনীতিক ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে। তাঁদের সবার প্রতি আমাদের বিনীত শ্রদ্ধা।

আমরা বিশ্বাস করি, মানুষ পরাজিত হয় না। নিশ্চয়ই ২০২০-এর নভেম্বরের চেয়ে ২০২১-এর নভেম্বর অনেক বেশি সত্যময় হবে।মানুষ সুসময় আনবে, সুদিন আসবে। সত্যের দিন আসবে, দৈনিক সত্যের সকাল সেই সত্য যাত্রায় আপনাদের পাশে থাকবে সত্যের পথযাত্রী হিসাবে। সততার সঙ্গে, নিষ্ঠার সঙ্গে এবং বিনয়ের সঙ্গে। আমরা বাংলাদেশের জয় দেখতে চাই।

আমাদের প্রিয় পাঠক, আপনাদের ধন্যবাদ জানাই। আপনারা আমাদের বিশ্বাসকে বাস্তবে প্রমাণ করেছেন। তা না হলে কেন দৈনিক সত্যের সকাল দেশের অন্যতম নিউজ পোর্টাল হবে? কেন সত্যের সকাল ডটকমে সারা পৃথিবীর দুই শতাধিক দেশ থেকে বাঙালি পাঠকেরা দৈনিক সত্যের সকাল পাঠ করবে? আপনাদের এই সমর্থন থেকে আমরা সাহস পাই।

এইভাবে ‘যা কিছু সত্য, তার সঙ্গে সত্যের সকাল’—এই কথার সঙ্গে আমরা বলতে থাকি, ‘সত্যের সাথে/সত্যের পথে/সত্যের সকাল’। একটা গাছকে জানালার পাশে রাখলে তা আলোর দিকে ঝুঁকে যায়। মানুষও তেমনি সত্যের সাথে, সত্যের পথে চলতে চায়—এই হলো আমাদের বিশ্বাস। প্রিয় পাঠক, বন্ধু ও শুভানুধ্যায়ী, দেশের সব ভালো কাজে আপনাদের আমরা পাশে চাই।

দৈনিক সত্যের সকালের প্রতি আপনাদের এই আস্থা আমাদের অনেক বেশি আত্মবিশ্বাসী করেছে। বাংলাদেশের মানুষ ভালোর পাশে আছে। বাংলাদেশের মানুষ বস্তুনিষ্ঠ খবর চায়। অনলাইনে কত কিছু পাওয়া যাচ্ছে, কত কত ফেক নিউজ, এখনই তো দরকার আসল খবরের, সে জন্য পাঠকেরা আস্থা রাখছেন পেশাদার সাংবাদিক ও সংবাদমাধ্যমের ওপর, দৈনিক সত্যের সকালের ওপর। সে জন্য আমরা বলি, এখনই সঠিক সাংবাদিকতা করার সময়। সময়টা যখন ধূসর, হতাশা যখন চেপে বসতে চায়, সত্য যেখানে মিথ্যার সঙ্গে মিলেমিশে থাকে, তখনই সঠিক তথ্য তুলে ধরার প্রয়োজনীয়তা সবচেয়ে বেশি। সে জন্য আমরা প্রতিনিয়ত দৈনিক সত্যের সকালকে আরও ভালো, আরও আধুনিক জীবনঘনিষ্ঠ সংবাদ প্রতিষ্ঠান হিসেবে গড়তে সচেষ্ট রয়েছি। কারণ, আপনারা আস্থা রাখেন সত্যের সকালে। আমরাও ‘আস্থা রাখি সত্যের সকালে’।

এটাই এবারের আমাদের কথা, আসুন, আমরা ‘আস্থা রাখি সত্যের সকালে ’। এই সত্যের সকাল তথ্যের সত্যের সকাল, সত্যের, মানবিকতার ও প্রগতির সকাল। যখন বলছি আস্থা রাখি সত্যের সকালে, তখন ঠিকই দেখতে পাচ্ছি, অতিমারির অন্ধকার কেটে ধীরে ধীরে ফুটে উঠছে সত্যের সকাল।

আমরা বিশ্বাস করি, মানুষ পরাজিত হয় না। নিশ্চয়ই ২০২০-এর নভেম্বরের চেয়ে ২০২১-এর নভেম্বর অনেক বেশি সত্যময় হবে।মানুষ সুসময় আনবে, সুদিন আসবে। সত্যের দিন আসবে, দৈনিক সত্যের সকাল সেই সত্য যাত্রায় আপনাদের পাশে থাকবে সত্যের পথযাত্রী হিসাবে। সততার সঙ্গে, নিষ্ঠার সঙ্গে এবং বিনয়ের সঙ্গে। আমরা বাংলাদেশের জয় দেখতে চাই।

আপনাদের সবার ভালো হোক। আপনারা সুস্থ থাকুন। নিরাপদে থাকুন।

মোঃ আনাস মোল্লা।
নির্বাহী সম্পাদক, দৈনিক সত্যের সকাল।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো