31 C
Dhaka
Thursday, September 29, 2022

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছে নোবিপ্রবির ৪ শিক্ষার্থী

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) মনোনীত প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯ পাচ্ছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৪-১৫ শিক্ষাবর্ষের চার শিক্ষার্থী।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।মেধার স্বীকৃতি স্বরূপ নিজ নিজ অনুষদে সর্বোচ্চ নম্বরের ভিত্তিতে তারা এ পদকের জন্য মনোনীত হয়েছেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক স্নাতক শ্রেণিতে মেধায় অসামান্য অবদান রাখায় এ পদক দেওয়া হচ্ছে।

প্রধানমন্ত্রী স্বর্ণপদক মনোনীত শিক্ষার্থীরা হলেন- বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সুদেব বাবু সেন অমিত, বিজ্ঞান অনুষদের অনুজীব বিজ্ঞান বিভাগের কামরুন নাহার, ব্যবসায় প্রশাসন অনুষদের ব্যবসায় প্রশাসন বিভাগের মোশাররাহ চৌধুরী, সামাজিক বিজ্ঞান ও মানবিক অনুষদের অর্থনীতি বিভাগের নাজমুল হাসান।

প্রসঙ্গত, ২০০৫ সাল থেকে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান শুরু করে। সম্প্রতি ইউজিসির নিজস্ব ওয়েবসাইটে এ পদকের জন্য মনোনীত দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নাম প্রকাশ করা হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো