প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের জন্য সবচেয়ে বড় হুমকি

প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের জন্য সবচেয়ে বড় হুমকি

গত ৮ই জুন কুয়াকাটায় সৌহার্দ্য ইয়ুথ ফাউন্ডেশন “প্লাস্টিক বর্জ্য আমাদের জীবনকালীন সময়ে জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি” শীর্ষক একটি “ইয়ুথ টক” শীর্ষক সেমিনারের আয়োজন করে।

সৌহার্দ্য ইয়ুথ ফাউন্ডেশনের সম্মানিত প্রতিষ্ঠাতা ব্যারিস্টার জুনায়েদ হাসিব, ড. মামুনুর রশীদ – সিনিয়র গবেষক কেম্ব্রিজ এপিজেনেটিক্স, আনোয়ার হাওলাদার – মেয়র, কুয়াকাটা পৌরসভা এই সম্মেলনে ভার্চুয়ালি অংশ নিয়ে ছিলেন। এছাড়াও সাগরিকা স্মৃতি, ওয়ার্ল্ড ফিশ বাংলাদেশ এর রিসার্চ অ্যাসোসিয়েটস এবং অনেক স্থানীয় যুবক কর্মী, কুয়াকাটা পৌরসভা কাউন্সেলরগনও এই গঠনমূলক ইয়ুথ টক সেশনে অংশ নিয়েছিলেন।

এখানে, তারা কুয়াকাটাকে প্রভাবিত করে এমন অনেকগুলি বিষয়ে কথা বলছিলেন। তাদের দাবি, সবচেয়ে গুরুত্বপূর্ণ সমস্যা হল প্লাস্টিকের বর্জ্য আমরা কিভাবে বাছাই করব?এই প্রশ্নও উঠেছিল। তাদের চিন্তাভাবনা থেকে, এটা স্পষ্ট যে কুয়াকাটা পর্যটন এবং অন্যান্য জীবিকার দিকগুলিতে টেকসইতা নিশ্চিত করতে দক্ষ কৌশলগত বর্জ্য ব্যবস্থাপনা প্রক্রিয়া প্রয়োজন। সৌহার্দ্য ইয়ুথ ফাউন্ডেশন এই অসহনীয় সমস্যার জন্য একটি সাশ্রয়ী মূল্যের সমাধান সরবরাহ করতে প্রতিশ্রুতিবদ্ধ। আশা করি তারা যত তাড়াতাড়ি সম্ভব এটিতে কাজ শুরু করবেন।

পূর্ববর্তী খবরআদমদীঘিতে বিধবা ভাতার কার্ড ফেরত দেওয়া লাজিনাকে সংবর্ধনা
পরবর্তী খবরচৌদ্দগ্রামে কাশিনগরে সিসি ক্যামেরা স্থাপন কাজের উদ্বোধন

Leave a Reply