ফরিদপুরের নগরকান্দার তালমায় স্বামী বিবেকানন্দ সেবা সংঘের ২য় বর্ষপূতি অনুষ্ঠিত।

ফরিদপুরের নগরকান্দার তালমায় স্বামী বিবেকানন্দ সেবা সংঘের ২য় বর্ষপূতি অনুষ্ঠিত।

আকাশ সাহাঃ ফরিদপুর প্রতিনিধিঃ
ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা চাপখন্ড সার্বজননীন দূর্গা মন্দিরে স্বামী বিবেকানন্দ সেবা সংঘের ২য় বর্ষপূতি অনুষ্ঠিত হয়েছে শুক্রবার (৪ঠা ডিসেম্বার) ২০২০ সকাল ১০টায় সুরু হয়ে রাত ১২ টা পর্যন্ত চলে। অনুষ্ঠানটি আয়োজন করেন স্বামী বিবেকানন্দ সেবা সংঘ ফরিদপুর জেলা শাখা।

স্বামী বিবেকানন্দ সেবা সংঘ ফরিদপুর জেলা শাখার সভাপতি শ্রী দেব কুমার গাইন সভাপতিত্বে
ও শ্রী সমীর রায় সাধারন সম্পাদক স্বামী বিবেকানন্দ সেবা সংঘ ফরিদপুর জেলা শাখা এর সঞ্চালনায় এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,এডভোকেট সুবল চন্দ্র সাহা সভাপতি বাংলাদেশ আওয়ামীলীগ ফরিদপুর জেলা শাখা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কামাল হোসেন মিয়া ফরিদপুর জেলা পরিষদের সদস্য, স্বামী সুমধুরানন্দজী মহারাজ রামকৃষ্ণ মিশন ফরিদপুর, শ্রী প্রশান্ত সাহা উপদেষ্টা বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটি, শ্রী অরুন মন্ডল সাধারণ সম্পাদক বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ফরিদপুর জেলা শাখা, শ্রী শ্যামল কর্মকার সাধারণ সম্পাদক বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ফরিদপুর পৌর শাখা, শ্রী সৈকত রায় ডেপুটি ডিরেক্টর আইসিটি বিভাগ জাতীয় রাজস্ব বোর্ড বাংলাদেশ, শ্রী গৌতম কুমার ত্রিবেদী সাধারণ সম্পাদক বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নগরকান্দা উপজেলা শাখা।শ্রী পরিমল চন্দ্র দাস ইউপি চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ভাঙ্গা উপজেলা শাখা, শ্রী অনন্ত কুমার বিশ্বাস সাধারন সম্পাদক বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সালথা উপজেলা শাখা,

এসময় প্রধান অতিথির বক্তবে সুবল চন্দ্র সাহা
বলেন, স্বামী বিবেকানন্দের মধ্যে যা কিছু আছে সবই ইতিবাচক। বিবেকানন্দ অনুভব করেছিলেন, দেশের ভবিষ্যৎ জনগণের উপর নির্ভর করে। তাই তিনি মানুষের উপর বেষি জোর দিয়েছিলেন। বলেছিলেন, “আমার উদ্দেশ্য হল মানুষের চরিত্র গঠন”। এইভাবেই তিনি নিজের শিক্ষা বর্ণনা করেন।বিবেকানন্দ তার আদর্শ বর্ণনা করতে গিয়ে বলেছিলেন, “(তাঁর উদ্দেশ্য) মানবজাতিকে তার অন্তর্নিহিত দেবত্ব শিক্ষা দেওয়া এবং জীবনের প্রতিটি পদক্ষেপে তা কিভাবে কাজে লাগাতে হয় তা শেখানো। তিনি আরো বলেন, যুব সমাজকে মানব সেবায় এগিয়ে আসতে হবে। সমাজে নিজেকে জাগ্রত করতে হবে, সত্য এবং ন্যায়ের পথে চলতে হবে, মানব সেবায় আমরা সব সময় আপনাদের পাশে আছি।

পূর্ববর্তী খবরনওগাঁর সাপাহারে ফেন্সিডিল সহ আটক-১
পরবর্তী খবরপরমানুবিজ্ঞানী হত্যাকাণ্ড ইরানের সঙ্গে মার্কিন লেনদেন আরও জটিল করবে : বাইডেন

Leave a Reply