ফরিদপুরের সালথায় ঘূ‌র্ণিঝ‌ড়ে ক্ষ‌তিগ্রস্থ‌ চার‌টি গ্রাম; আহত ৫ জন

ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলায় ঘূ‌র্ণিঝ‌ড়ের (ট‌র্ণে‌ডো) আঘাতে গ‌ট্টি ইউ‌নিয়‌নের চার গ্রা‌মের প্রায় অর্ধশতা‌ধিক বা‌ড়িঘর, গাছপালা লন্ডভন্ড হ‌য়ে গে‌ছে এবং প্রায় ২০ একর জ‌মির পাট ও অন‌্যান‌্য ফসল নষ্ট হ‌য়ে‌ছে এছাড়াও ঘূ‌র্ণিঝ‌ড়ে পাঁচজন আহত হবার খবর ‌গে‌ছে। বৃহস্প‌তিবার (২৭ মে) ভো‌রে শুরু হওয়া ঘূ‌র্ণিঝ‌ড় সালথা ও নগরকান্দা উপ‌জেলার ক‌য়েক‌টি গ্রামে হানা দেয়।

ফরিদপুরের সালথায় ঘূ‌র্ণিঝ‌ড়ে ক্ষ‌তিগ্রস্থ‌ চার‌টি গ্রাম; আহত ৫ জন

স্ব‌রেজ‌মি‌নে গি‌য়ে দেখা যায় ও স্থানীয়রা জানায়, মে‌হের‌দিয়া ভাও‌রের বিল থে‌কে উৎপ‌ত্তি হওয়া ঘূ‌র্ণিঝড় রাহুতপাড়া গি‌য়ে দুর্বল হ‌য়ে দ‌ক্ষি‌নে চ‌লে যায়। ঘূ‌র্ণিঝ‌ড়ে উপ‌জেলার বাসুয়ারকা‌ন্দি, চন্দ্রপাড়া, রাহুতপাড়া ও মে‌হের দিয়া এলাকার প্রায় অর্ধশতা‌ধিক বা‌ড়িঘর ও গাছপালা লন্ডভন্ড হ‌য়ে‌ছে, নষ্ট হ‌য়ে‌ছে প্রায় ২০ একর জ‌মির ফসল। ক্ষ‌তিগ্রস্থ এলাকায় বিদ‌্যুৎ সং‌যোগ বন্ধ র‌য়ে‌ছে। গাছপালা ও বা‌ড়িঘর রাস্তার উপর প‌রে যাওয়ায় কিছু এলাকায় যোগা‌যোগ ব‌্যবস্থা বি‌গ্নিত হ‌চ্ছে। ফায়ার সা‌র্ভি‌স ও বিদ‌্যুৎকর্মীরা ক্ষ‌তিগ্রস্থ‌্য এলাকায় কাজ ক‌রে যা‌চ্ছে।

সালথা উপজেলা প‌রিষ‌দের চেয়ারম‌্যান মোঃ ওয়াদুদ মাতুব্বর ও সালথা উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার মোহাম্মদ হা‌সিব সরকার ঘূ‌র্ণিঝ‌ড়ে ক্ষ‌তিগ্রস্থ‌ এলাকা প‌রিদর্শন ক‌রেন। এসময় আরও উপ‌স্থিত ছি‌লেন উপ‌জেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প‌রি‌তোষ বা‌ড়ৈ, গ‌ট্টি ইউ‌নিয়ন প‌রিষ‌দের চেয়ারম‌্যান হা‌বিবুর রহমান লাবলুসহ স্থানীয় জনপ্রতি‌নি‌ধি ও গন‌্যমান‌্য ব‌্যা‌ক্তিবর্গ।

এসময় ক্ষ‌তিগ্রস্থ ৫০ টি প‌রিবা‌রের মা‌ঝে খাদ‌্য সামগ্রী ‌বিতরণ এবং প্রয়োজ‌নে ঘর নির্মান ক‌রে দেওয়ার কথা জানা‌নো হয় পাশাপা‌শি সংসদ উপ‌নেতা সৈয়দা সা‌জেদা চৌধুরী (এম‌পি) এবং তার রাজ‌নৈ‌তিক প্রতি‌নি‌ধি শাহাদাব আকবর লাবু চৌধুরীর পক্ষ থে‌কে বি‌ভিন্ন রকম সাহায‌্য সহ‌যোগিতার কথা বলা হয়।

দৈনিক সত্যের সকাল – আকাশ সাহা (সালথা, ফ‌রিদপুর)

পূর্ববর্তী খবর১লা জুলাই থেকে শাবিপ্রবির পরিক্ষা শুরু হবে।
পরবর্তী খবরস্বামীর সহযোগীতায় স্ত্রীকে গণধর্ষণ: আটক-২

Leave a Reply