ফরিদপুরের সালথায় বিনামূল্যে পাট বীজ ও সার বিতরণ কার্যক্রমের উ‌দ্বোধন

আকাশ সাহাঃ ফ‌রিদপুর প্রতি‌নি‌ধি :- উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাট বীজ উৎপাদন এবং সম্প্রসারণ শীর্ষক প্রকল্পের আওতায় ফরিদপুর জেলার সালথা উপজেলায় বিনা মূ‌ল্যে পাট বীজ ও রাসায়া‌নিক সার বিতরণ করা হ‌য়ে‌ছে। সোনালী আ‌ঁশের সোনার দেশ মু‌জিব ব‌র্ষে বাংলা‌দেশ এই প্রতিপাদ‌্য বিষয়‌কে সাম‌নে রে‌খে উপ‌জেলা প্রশাসন ও উপ‌জেলা পাট দপ্তর এর আ‌য়োজ‌নে মঙ্গলবার (১৬ই মার্চ) বেলা ১১টায় সালথা উপ‌জেলা চত্ত্ব‌রে এই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এসময় অন‌্যান্যদের মা‌ঝে উপ‌স্থিত থে‌কে বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন ক‌রেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকার ও সহকারী কমিশনার (ভূমি) জনাবা মারুফা সুলতানা খান হীরামনি। এসময় আরও উপ‌স্থিত ছি‌লেন উপজেলা কৃষি অফিসার জীবাংশু দাস, উপ‌জেলা সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা আব্দুল বারী, জাইকা অফিসার মোঃ রিফাত রিয়াজ, রামকান্তপুর ইউ‌নিয়ন প‌রিষ‌দের চেয়ারম্যান মোঃ আশরাফ আলী লিটু প্রমূখ।

উপজেলা সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা আব্দুল বারী এসময় ব‌লেন, আজ রামকান্তপুর ইউ‌নিয়‌নের ২৫০ জন পাট চাষী‌দের মা‌ঝে বি‌জেআরআই তোষা-৮ (র‌বি-১) উন্নতমা‌নের পাট বীজ ১ কে‌জি, ৬ কে‌জি ইউ‌রিয়া, ৩ কে‌জি টিএস‌পি, ৩ কে‌জি এমওপি ক‌রে বিতরণ করা হল। পর্যায়ক্রমে উপ‌জেলার সকল ইউ‌নিয়‌নের আড়াই হাজার পাট চাষী‌দের মা‌ঝে উন্নত পাট বীজ ও রাসায়ানিক সার বিতরণ করা হ‌বে। সব কিছু ঠিক থাক‌লে এবছরও পা‌টের বাম্পার ফলন হ‌বে ব‌লে আশা কর‌ছি।

পূর্ববর্তী খবরসূর্যমুখী চাষে ভাগ্য বদলানোর স্বপ্ন বুনছেন শেরপুরের কৃষকেরা
পরবর্তী খবরবাংলাদেশর সাবেক প্রধানমন্ত্রী মওদুদ আহমদ আর নেই

Leave a Reply