ফের মিশরে ট্রেন দুর্ঘটনা; নিহত ১১ আহত ৯৮

গতমাসে মিশরে ট্রেন দুর্ঘটনা ক্ষত মুছে যাওয়ার আগেই নতুন আরও একটি ট্রেন দুর্ঘটনা ঘটলো দেশটির রাজধানী কায়রো থেকে ৪০ কিলোমিটার দূরে কৃষি শহর তৌখে। রবিবার (১৮ এপ্রিল) ঘটে যাওয়া এ ট্রেন দুর্ঘটনায় ১১ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছে আরও ৯৮ জন।

এদিকে ট্রেনটি লাইনচ্যুত হয়েই এই দুর্ঘটনা হয়েছে বলে জানিয়েছে মিসরীয় রেল কর্তৃপক্ষ।

ফের মিশরে ট্রেন দুর্ঘটনা; নিহত ১১ আহত ৯৮

মিসরের রেল বিভাগ এক সংক্ষিপ্ত বিবৃতিতে জানিয়েছে, ট্রেনটি কায়রো থেকে মানসুরার নিল ডেল্টা শহরে যাচ্ছিল। পথিমধ্যে স্থানীয় সময় দুপুর ২টার দিকে ট্রেনটির চারটি বগি লাইনচ্যুত হয়।দুর্ঘটনার কারণ অনুসন্ধান করা হচ্ছে।

মিসরীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ৫০টিরও বেশি অ্যাম্বুলেন্স হতাহতদের উদ্ধার করে স্থানীয় তিনটি হাসপাতালে পৌঁছে দিয়েছে।

মিসরে গত কয়েক মাসে বেশ কয়েকটি ট্রেন দুর্ঘটনা হয়েছে। গত মার্চে দেশটির তাহতা শহরের কাছে দুটি ট্রেনের সংঘর্ষে ২০ জন নিহত এবং প্রায় ২০০ জন আহত হয়েছিলেন।

চলতি মাসেই কায়রো থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরবর্তী মিনিয়া আল-কামহ শহরে ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়। এতে অন্তত ১৫ জন আহত হয়েছিলেন।

পরপর একাধিক দুর্ঘটনার জেরে মিসরের পরিবহনমন্ত্রী কামেল এল-ওয়াজিরের পদত্যাগের দাবি উঠেছে দেশটিতে। অবশ্য তিনি সেই দাবি প্রত্যাখান করেছেন এবং মিসরের রেল নেটওয়ার্ক উন্নয়নে কাজ অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন।

দেশটির প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল সিসি সামরিক বাহিনীর ইঞ্জিনিয়ারিং কর্তৃপক্ষকে সর্বশেষ এ দুর্ঘটনা খতিয়ে দেখার দায়িত্ব দিয়েছেন। জিজ্ঞাসাবাদের জন্য ড্রাইভারসহ কয়েকজন রেল-কর্মকর্তাকে আটক করা হয়েছে বলে দেশটির গণমাধ্যম বলছে।

পূর্ববর্তী খবরকরোনা থেকে সুস্থ ১২ কোটির বেশি মানুষ
পরবর্তী খবরনাটোরে লকডাউনে তোয়াক্কা নেই মানুষের

Leave a Reply