বগুড়ার সান্তাহারে চলছে সর্বাত্মক লকডাউন

করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় সারাদেশের ন্যায় বগুড়ার আদমদীঘির সান্তাহারে শনিবার ১৭ এপ্রিল চতুর্থ দিনের মতো চলছে সর্বাত্মক লকডাউন। শুরুর দিকে কঠোর কড়াকড়ির মধ্যে সীমিত পরিসরে মানুষ ও গাড়ি চলাচল করেতে দেখা যায়।

অনেকেই স্বাস্থ্যবিধি সঠিকভাবে না মানায় ,
বিনা কারণে বাহিরে ঘোরাফেরাসহ বিভিন্ন অসচেতনতার কারণে নতুন করে করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হচ্ছেন অনেকেই। এছাড়া মৃত্যুর সংখ্যা দিন দিন বেড়ে চলেছে। সরকার ঘোষিত সারাদেশ ব্যাপী লকডাউনের কর্মসূচি দেয়া হয়। প্রশাসনের পক্ষ থেকে বলা হয় এই লকডাউন এর সময় বাইরে যেতে পুলিশের মোভমেন্ট পাশ লাগবে। তবে বিশেষ কয়েক প্রকার পেশা দায়িত্ব পালন কারীদের ক্ষেত্রে মুভমেন্ট পাশ লাগবে না। এ দিকে লকডাউনের চতুর্থ দিনেও আদমদীঘি উপজেলা প্রশাসন ও সান্তাহার পুলিশ ফাঁড়ির ব্যাপক তৎপরতা লক্ষ্য করা গেছে।

উপজেলার সান্তাহারের পৌর শহরের বিভিন্ন জায়গায় ঘুরে দেখা গেছে প্রশাসন ব্যাপক তৎপর রয়েছেন। তবে দিনের শুরুতে কিছু সময় স্বাস্থ্যবিধি উপেক্ষা করে বিনা কারণে পুলিশের সামনেই কিছু লোক মুভমেন্টে পাশ ছাড়াই বাইরে মোটরসাইকেলসহ হালকা যানবাহনে ঘোরাফেরা করছেন।

সান্তাহার পুলিশ ফাঁড়ির পরিদর্শক আরিফুল ইসলাম বলেন, সরকার সর্বদা জনগণের পাশে রয়েছে। করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে সকলকে ঘরে অবস্থানের জন্য অনুরোধ করেন। অযথা কেউ ঘরের বাহিরে বের হয়ে আইন অমান্য করলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরোও বলেন, আসুন আমরা বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস মোকাবেলায় আরো বেশি সচেতন হই, স্বাস্থ্যবিধি মেনে চলি, বিনা কারণে ঘরের বাইরে না যাই এবং নিজে মাস্ক পরি ও অপরকে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করি।

মুক্তারুজ্জামান (আদমদীঘি, বগুড়া)/ সত্যের সকাল

পূর্ববর্তী খবররাশিয়ার বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা বেঠিক পথের ভুল পদক্ষেপ: ইরান
পরবর্তী খবরশিক্ষকেরা নিবে না ক্লাস ; সেশনজটে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা

Leave a Reply