18 C
Dhaka
Thursday, February 2, 2023

ববিতে শহীদ বুদ্ধিজীবি দিবস স্মরনে ইচ্ছেফেরি কতৃক শীতবস্ত্র বিতরণ

ববি প্রতিনিধি, তীব্র শীতে যখন জীবন বিপর্যস্ত তখন একমুঠো অন্নের চেয়ে একটা শীতবস্ত্র যেন বেশি প্রয়োজন অনুভব করে শীতার্ত মানুষ।”ভালোবাসার উঞ্চতায় মুছে যাক শীতের তীব্রতা”এই স্লোগানকে সামনে রেখে বরিশাল বিশ্ববিদ্যালয় সামাজিক সংগঠন ইচ্ছেফেরি গীরব ও দুস্তেদর মাঝে শীতবস্ত্র বিতরণ করে।

আজ ১৪ ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবি দিবস এই দিনকে সমানে রেখে  ইচ্ছেফেরি শীতার্থ ও দুস্ত মানুষদের মাঝে শীত বস্ত্র (কম্বল) বিতরন করে।  এ সময় উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয় এর উপাচার্য প্রোফেসর ড. মোঃ সাদেকুল আরফিন ও বরিশাল বিশ্ববিদ্যালয় এর ট্রেজারার প্রোফেসর ড.মোহাম্মাদ বদরুজ্জামান ভূইয়া। আরও উপস্থিত ছিলেন  ইচ্ছেফেরির প্রধান উপদেষ্টা ঈশিতা হায়দার,  উপদেষ্টা রিফার ফেরদৌস। উপস্থিত ছিলেন ইচ্ছেফেরির সভাপতি জান্নাতুল ফেরদৌস ইভা,সাধারণ সম্পাদক অভিক দে সাম্য সহ উপস্থিত ছিলেন ইচ্ছেফেরি ও ভলান্টিয়ার ফর হিউমিনিটির  স্বেচ্ছাসেবকবৃন্দ।

উক্ত অনুষ্ঠানে উপাচার্য বলেন ইচ্ছেফেরি, বরিশাল বিশ্ববিদ্যালয় একটি উদাহরণ তৈরি করেছে অন্য সংগঠনের সামনে যে বুদ্ধিজীবীদের স্মরণ করতে ও তাদের প্রতি সম্মান প্রদর্শনের জন্য শুধু ফুল দিলে ও নিরবতা পালন করলেই হয় না, পাশাপাশি মানুষদের সাহায্য করার মাধ্যমে তাদের প্রতি সম্মান- শ্রদ্ধা প্রদর্শন করা যায়। তিনি আরও বলেন ১৪ তারিখে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করে এরকম অয়োজন করায় ইচ্ছেফেরির  দূরদর্শিতার পরিচয় দিয়েছে।”

এক পর্যায়ে ট্রেজারার বলেন সংগঠনটির কাজ ইতিবাচক ও আমাদের সকলের উচিত এধরণের কাজের প্রতি উৎসাহী হয়ে, দেশ ও মানুষের কল্যাণে এগিয়ে আসা।

ইচ্ছেফেরি সম্পর্কে সভাপতি জান্নাতুল ফেরদৌস ইভার কাছে  জানতে চাইলে তিনি বলেন-ইচ্ছেফেরি একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন,সুস্থ মনের শুদ্ধ চর্চা,সুন্দর হোক আগামীর পথচলা এই স্লোগানকে ধারণ করে ইচ্ছেফেরি সমাজের,অসহায়,সুবিধাবঞ্চিত, প্রান্তিক মানুষ ও পথশিশুদের জন্যে কাজ করে যাচ্ছে। তিনি আরও বলেন ইচ্ছেফেরি, বরিশাল বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু পর থেকে আমরা চেষ্টা করেছি সুবিধাবঞ্জিত, অসহায় মানুষদের সাহায্য করতে। এরেই ধারাবাহিকতায় আমরা এই শহীদ বুদ্ধিজীবী দিবসে কিছু শীতার্থ মানুষের মাঝে কম্বল বিতরণ করেছি, যাতে শীতের মধ্যে তারা একটু উষ্ণতা পায়।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো