ববি’র স্থগিত হওয়া পরীক্ষা শুরু ২৪ জুন; খুলছে না হল, থাকছে না পরিবহন সেবা।

করোনা মহামারির কারণে বরিশাল বিশ্ববিদ্যালয়ের(ববি) বিভিন্ন বিভাগের স্থগিত হওয়া ফাইনাল পরীক্ষাগুলো আগামী ২৪ জুন থেকে শুরু হতে যাচ্ছে।

গত এক বছরে বিভিন্ন বিভাগের স্থগিত হওয়া ফাইনাল পরীক্ষাগুলো যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে সশরীরে উপস্থিতির মাধ্যমে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.ছাদেকুল আরেফিন-এর সভাপতিত্বে অনলাইনে অনুষ্ঠিত হওয়া বরিশাল বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ৩৩তম বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।তবে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অভ্যন্তরীণ পরীক্ষাগুলো অর্থাৎ মিডটার্মসহ অন্যান্য পরীক্ষা অনলাইনে নেয়া হবে। এক্ষেত্রে স্ব-স্ব ডিপার্টমেন্ট’র একাডেমিক কমিটি আলোচনা করে পরীক্ষার তারিখ ঘোষণা করবে। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সদস্য ও সহকারী অধ্যাপক তানভীর কায়সার বিষয়টি নিশ্চিত করেন।

বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী পরীক্ষাকালীন বিশ্ববিদ্যালয়ের হলসমূহ বন্ধ থাকবে এবং শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের পরিবহন সুবিধা গ্রহণ করতে পারবে না।
ইতোমধ্যেই সশরীরে পরীক্ষা নেয়ার উদ্দেশ্যে ক্যাম্পাস পরিচ্ছন্ন কর্মসূচিসহ সকল ধরনের প্রস্তুতি নেয়া শুরু হয়েছে।

উল্লেখ্য যে, গত ১৭ ই মার্চ থেকে করোনা মহামারির কারণে বিশ্ববিদ্যালয়টি বন্ধ রয়েছে। পরবর্তীতে ইউজিসির নির্দেশনা অনুযায়ী গত জুলাই থেকে শিক্ষার্থীদের অনলাইন পাঠদান কার্যক্রম চালু করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

পূর্ববর্তী খবরমোহনপুর প্রেসক্লাবের সভাপতি মতিন, সাঃ সম্পাদক মামুন
পরবর্তী খবরপাবনায় প্রথম মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী!

Leave a Reply