বরিশাল বিশ্ববিদ্যালয় খোলার প্রস্তুতি শুরু

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি)

বরিশাল বিশ্ববিদ্যালয় খোলার প্রস্তুতি শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থী এখনো কোভিড টিকা নিতে পারেনি আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে তাদের টিকার জন্য রেজিস্ট্রেশন করতে বলা হয়েছে। এক্ষেত্রে যাদের জাতীয় পরিচয়পত্র নেই তাদের অবশ্যই জন্ম নিবন্ধন নম্বর জমা দিতে হবে। সেজন্য প্রত্যেককে এনআইডি অথবা জন্ম নিবন্ধন প্রস্তুত করে যথাযথ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করতে বলা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আলম।

তিনি আরও জানান, আগে থেকেই সশরীরে পরীক্ষা শুরু করায় শ্রেণিকক্ষগুলো উপযোগী রয়েছে। আবাসিক হলগুলো খুলে দেয়ার জন্য প্রস্তুতি শুরু হয়েছে। সেই লক্ষ্যে হলগুলো পরিস্কার-পরিচ্ছন্ন করাসহ রংয়ের কাজ করা হচ্ছে। তবে কক্ষের চাবিগুলো শিক্ষার্থীদের কাছে থাকায় অনেক কক্ষ পরিচ্ছন্ন করা যাচ্ছে না। এ মাসের মধ্যেই সিন্ডিকেট ও সিনেটের সভা করে সশরীরে একাডেমিক কার্যক্রম শুরু ও হল খুলে দেয়ার তারিখ নির্ধারন করা হবে বলে তিনি জানান।

এদিকে বিশ্ববিদ্যালয়ে সশরীরে একাডেমিক কার্যক্রম শুরুর উদ্যোগ নেয়ায় খুশি শিক্ষার্থীরা। তারা জানিয়েছেন, দির্ঘদিন পর আবার ক্যাম্পাসে আসার ও সহপাঠী-বন্ধুদের সাথে দেখা করার সুযোগ পাওয়ায় ব্যাপক উচ্ছাস রয়েছে তাদের। তবে এক্ষেত্রে স্বাস্থ্যবিধি কঠোরভাবে নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করেছেন তারা।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছেআমাদের জীবন। আনন্দ বেদনায় সংকটে উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন দৈনিক সত্যের সকালে।আজই পাঠিয়ে দিন sottersokal@gmail.com

পূর্ববর্তী খবরচৌদ্দগ্রামে লক্ষ্যমাত্রা অতিক্রম ও বাম্পার ফলনে কৃষকের মুখে হাসি
পরবর্তী খবরখালেদার মুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়টি প্রক্রিয়াধীন

Leave a Reply